ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

একুশে টিভিতে জাফর ইকবালের প্রজন্মে স্বাধীনতা

বিনোদন প্রতিবেদক
🕐 ১২:২৬ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৯

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ একটি অনুষ্ঠানের আয়োজন করেছে একুশে টেলিভিশন। ‘প্রজন্মে স্বাধীনতা’ শিরোনামের এই অনুষ্ঠানে অতিথি হয়েছেন জনপ্রিয় কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল। এই অনুষ্ঠানে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নতুন প্রজন্মের বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা ভাবনা নিয়ে কথা বলেছেন তিনি। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সিফাত তন্ময়। উপস্থাপনায় থাকছেন মীম নোশিন নওয়াল খান।

সিফাত তন্ময় অনুষ্ঠান প্রসঙ্গে সংবাদিকদের জানালেন, তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত করাই এই অনুষ্ঠানের লক্ষ্য। এখানে ড. মুহম্মদ জাফর ইকবাল মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনা নিয়ে আলোচনা এবং স্মৃতিচারণ করেন এবং নতুন প্রজন্মকে নানান দিক-নির্দেশনা দেন। অংশগ্রহণকৃত শিক্ষার্থীরা দেশ মুক্তিযুদ্ধ এবং তার ব্যক্তিগত বিভিন্ন বিষয় জানার জন্য প্রশ্ন করেন এবং জাফর ইকবাল সেসব প্রশ্নের উত্তর দেন।
ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, দেশকে ভালোবাসার যে অনুভূতি এর চেয়ে সুন্দর কোনো অনুভূতি এই পৃথিবীতে নাই। যারা দেশকে ভালোবাসার অনুভূতি পায় না তাদের জন্য আমার খুব মায়া হয়। আমি চাই, আমাদের তরুণ প্রজন্ম যেন সে অনুভূতিটা পায়। এটা সম্ভব তারা যদি মুক্তিযুদ্ধের ত্যাগের ইতিহাস জানে। আমি সব সময় তরুণ প্রজন্মকে একটা বলি, তোমরা যাই করো না কেন, মুক্তিযুদ্ধের ইতিহাসটা ভালো করে পড়ো।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আগামী ২৬ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় একুশে টিভিতে প্রচার হবে অনুষ্ঠানটি।

 
Electronic Paper