ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ব্যান্ডজগতের অন্তরালের গল্প

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:০১ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

কাহিনীচিত্রে উঠে এলো বাংলাদেশের পপ মিউজিকের ইতিহাস, সাফল্য, ব্যর্থতা ও উত্তরণের পথ। কামরুল হাসান নাসিমের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত হলো টেলিফিল্ম ‘শিল্পীসত্তা’।

‘যারা সত্যিকার শিল্পী তারা কখনো মানুষের বিপক্ষে কোনো অনৈতিক কাজে লিপ্ত হতে পারে না। শিল্পীর সেই সত্তাকে প্রতিষ্ঠিত করতেই টেলিফিল্মটির নামকরণ হয়েছে ‘শিল্পীসত্তা’-নিজের প্রথম নির্মাণ সম্পর্কে এমনটাই বলছিলেন নাসিম। সম্প্রতি তার পরিচালনায় রাজধানীর উত্তরা, বনানী, গুলশান ও গাজীপুরে চিত্রায়িত হয়েছে টেলিফিল্মটি।

এর গল্পে দেখা যাবে, আশির দশকে বনানীতে বসবাস করা পিটার মাইকেল দীর্ঘ ২৫ বছর পর দেশে ফিরে আসেন। তার একটা মিউজিক একাডেমি তথা ড্যান্স স্কুল ছিল। তার দুই প্রিয় ছাত্র-ছাত্রী লিমন-রিয়া ঢাকার পপ মিউজিকে কাজ করছে এখন। কিন্তু ‘সম্পর্ক’ ব্যান্ড দলের অন্যতম ভোকাল মিশু খুন হয়। এই ‘সম্পর্ক’ ব্যান্ড দলেই পিটারের প্রিয় দুই শিষ্য-শিষ্যা সম্পৃক্ত। ঘটনাক্রমে পপ স্টার মিশু হত্যার দায় হতে লিমন-রিয়ারও যেন মুক্তি নেই। এই ব্যান্ড দলের ম্যানেজার ও ভোকাল রিমন, বেজ গিটারিস্ট জাহিদ শেখকেও সন্দেহের তালিকায় দেখে পুলিশ। বাদ যায় না পিটার মাইকেলও। কেন সে এত বছর পর দেশে ফিরেছে? এভাবেই রহস্যময় এক পরিণতির দিকে নাটকটির গল্প এগোয়।

টেলিফিল্মটি শিগগিরই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা কামরুল হাসান নাসিম।

 
Electronic Paper