মেহজাবিনের ‘মেঘের বাড়ি যাবো’

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ | ৬ চৈত্র ১৪২৫

মেহজাবিনের ‘মেঘের বাড়ি যাবো’

বিনোদন প্রতিবেদক ৪:০০ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

print
মেহজাবিনের ‘মেঘের বাড়ি যাবো’

বাংলা নাট্য জগতের জনপ্রিয় জুটি জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবিন চৌধুরী। ২০১৭ সালের রোজার ঈদে প্রচারিত তাদের ‘বড় ছেলে’ নাটকটি নিয়ে এখনো দর্শক আলোচনা ও প্রশংসা করেন। এ ছাড়া এ জুটির সবগুলো নাটকই দর্শকপ্রিয়। এক কথায়, ছোট পর্দার সফল জুটিদের অন্যতম তারা।

সেই সাফল্যের ধারাবাহিকতায় এবার পহেলা বৈশাখের নাটক নিয়ে আসছেন অপূর্ব ও মেহজাবিন। নাম ‘মেঘের বাড়ি যাবো’। চয়ন দেবের রচনায় এটি নির্মাণ করেছেন শুভ। পহেলা বৈশাখ উপলক্ষে কোনো একটি অনলাইন প্ল্যাটফর্মে নাটকটি প্রচার হওয়ার কথা। নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলেও প্রচার হবে।

নাটকের কাহিনীতে দেখা যাবে, মেহজাবিন নিম্ন মধ্যবিত্ত পরিবারের মেয়ে। একটি প্রতিষ্ঠানে ছোট-খাটো চাকরি করেন। গায়ের রং চাপা শ্যামলা। মুখজুড়ে বসন্ত ও ব্রণের কালো দাগ।

একই অফিসে চাকরি করেন অভিনেতা অপূর্ব। তারও একটি রোগ আছে। চুলকানির সমস্যা। ইলিশ মাছ, চিংড়ি, বেগুন, গরুর মাংস, পুঁইশাক জাতীয় খাবার খেতে পারেন না। খেলেই চুলকানি শুরু হয়।

নিজেদের এই সমস্যা নিয়ে দুইজনকেই নানা কটূ কথা শুনতে হয়। মাঝে মাঝে তাদের মন খারাপ হয়। আবার কখনো শুনেও না শোনার ভান করেন। অফিসের এই নানা নাটকীয়তার মাঝেই প্রেম হয় অপূর্ব ও মেহজাবিনের। এরপর কি ঘটে তা দেখা যাবে পর্দায়।