ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শোকে মুহ্যমান তারকারা

বিশেষ প্রতিবেদক
🕐 ২:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় তারকারা শুরু থেকেই শোক প্রকাশ করেছেন এবং সামাজিক যোগাযোগমাধ্যমে এখনো শোক জানাচ্ছেন। সেখান থেকে কয়েকজনের শোকবার্তা প্রকাশ করা হলো।

শাকিব খান
ঢাকার চকবাজারে গতকাল রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা মারা গেছেন তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। নিহতদের আত্মার শান্তি কামনার পাশাপাশি পরিবার ও পরিজনদের প্রতি গভীর সমবেদনা রইল। সেই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

সুবর্ণা মুস্তাফা
এক রাতের ভেতর ঢাকা শোকের শহর! নিমতলী ট্র্যাজেডির পর এবার চকবাজার! ভারী হয়ে গেছে পুরান ঢাকার বাতাস, স্বজন হারানোর আর্তনাদে। পুরান ঢাকার পুনর্বাসন না হলে, রাসায়নিক কারখানা উচ্ছেদ না করলে-এমন আরেকটি ঘটনা শুধু সময়ের ব্যাপার।

সাইমন সাদিক
আমরা যদি একটু সচেতন হতাম তাহলে হয়তো শোকের মিছিল এত বড় হতো না। যার যায় একমাত্র সে জানে স্বজন হারানোর যন্ত্রনা কত বেদনার! ভাষার দিনে ভাষা খুঁজে পাচ্ছি না। আল্লাহ তাদের পরিবারকে এই ভয়াবহ শোক সহ্য করার শক্তি দান করুন।

শারমিন সুলতানা সুমি
চকবাজারের আগুনে অসংখ্য নিরীহ প্রাণের সঙ্গে সঙ্গে; আজ পুরো বাংলাদেশের হৃদয় জ্বলে-পুড়ে ছারখার। পোড়া গন্ধে এ ক্ষত মুছে যাওয়ার নয়। প্রিয়জন হারানোর বেদনায় মানুষের চোখের জল আর আহাজারিতে যে নির্মম দৃশ্যের অবতারণা; তা ভুলে যাওয়ার নয়।

অনন্ত জলিল
আবাসিক স্থানে বিপজ্জনক কেমিক্যালের গোডাউন আমাদের অসংখ্য প্রাণ কেড়ে নিচ্ছে। তবুও আমরা এতটুকুও সতর্ক হচ্ছি না। তাই আমি সাধারণ জনগণ ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি তিনি যেন ঢাকাবাসীদের নিরাপত্তার জন্য এসব বিপজ্জনক পদার্থ, বস্তুর গোডাউন ও দোকান নিরাপদ স্থানে স্থানান্তর করার সব পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অতিদ্রুত নির্দেশ দেন।

বাপ্পী চৌধুরী
আমি হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, সাধ্যমতো চেষ্টা করছেন তারা। মৃত্যু আমাদের জীবনে অবধারিত। কিন্তু সে মৃত্যু কেন আগুনে পুড়ে হবে? টিভিতে আগুনে ঘর পোড়ার দৃশ্য দেখে ঠিক থাকতে পারিনি। আমি আমার সাধ্যমতো তাদের সাহায্যে এগিয়ে আসবো। আমি চাই, এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে।

বিপাশা কবির
আমি বাকরুদ্ধ..স্তব্ধ হয়ে গেছি....ভাষার মাসে ভাষা খুঁজে পাচ্ছি না কিছু বলার বা কিছু লিখার...আল্লাহ তাদের জান্নাতবাসী করুক। এর থেকে বেশি কিছু বলার নেই।

চঞ্চল চৌধুরী
আহারে চকবাজার, আহারে মৃত্যুর মিছিল, চকবাজার, শোকবাজার।

আরিফিন শুভ
আমরা স্তব্ধ, আমরা শোকাহত।

 
Electronic Paper