ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দর্শকদের সঙ্গে তিশা-সিয়াম

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৯

‘ফাগুন হাওয়া’র নির্মাতা তৌকীর আহমেদের নেতৃত্বে সারা দিন দর্শকদের সঙ্গে কাটালেন তিশা ও সিয়াম। গতকাল বৃহস্পতিবার তিনজনই ঘুরেছেন রাজধানীর একাধিক প্রেক্ষাগৃহে। ভাষা আন্দোলন নিয়ে গল্প করেছেন দর্শকদের সঙ্গে।

সম্প্রতি ভাষা আন্দোলনকে ঘিরে নির্মিত হয়েছে প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা ছবি ‘ফাগুন হাওয়ায়’। নির্মাণ করেছেন তৌকীর আহমেদ, প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন তিশা ও সিয়াম। মূলত, এই ছবিটির প্রচারণার অংশ হিসেবেই প্রেক্ষাগৃহে গিয়ে দর্শকদের সঙ্গে সরাসরি আলাপের এই উদ্যোগ নিয়েছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে তৌকীর আহমেদ বলেন, ছবিটি দর্শকদের আসলে কেমন লাগলো, সেটা জানার জন্য এবং ভাষা আন্দোলনের অনুভূতি দর্শকদের সঙ্গে শেয়ার করার জন্য এমন উদ্যোগ।

জানা গেছে, গতকাল দুপুর ১২টায় রাজধানীর বলাকা সিনেমা হলে উপস্থিত হয় ‘ফাগুন হাওয়ায়’ টিম। সেখানে ১২টা ১৫ মিনিট নাগাদ প্রেক্ষাগৃহে দর্শকদের সঙ্গে সরাসরি কথা বলেন তৌকীর আহমেদ, সিয়াম ও তিশা।

এরপর বিকাল ৫টার শোতে রাজধানীর শ্যামলী সিনেপ্লেক্সে হাজির হয় পুরো টিম। সেখানে উপস্থিত দর্শকদের সঙ্গে আলাপ করে সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ হাজির হবেন যমুনা ব্লকবাস্টার সিনেমাসে।

১৫ ফেব্রুয়ারি দেশব্যাপী ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ফাগুন হাওয়ায়’। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে এটি।

ছবির কেন্দ্রীয় চরিত্রে সিয়াম-তিশা ছাড়াও অভিনয় করছেন বলিউডের অভিনেতা যশপাল শর্মা, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ, নুসরাত জেরী প্রমুখ। প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

 
Electronic Paper