ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মধুমিতায় সাত দিনে ৭ সিনেমা

বিনোদন প্রতিবেদক
🕐 ২:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৯

মধুমিতা হলে শুরু হচ্ছে সাত দিনব্যাপী সিনেমা সপ্তাহ। এই সিনেমা সপ্তাহের আয়োজন করছে হল মালিক ইফতেখার-উদ্দিন নওশাদের প্রযোজনা প্রতিষ্ঠান ‘মধুমিতা মুভিজ’।

তিনি জানালেন, আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হয়ে ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে এই আয়োজনের সিনেমা প্রদর্শনী। প্রতিদিন প্রদর্শিত হবে পুরনো দিনের একটি করে সিনেমা। তার মধ্যে আজ শুক্রবার দেখানো হবে ‘নিশান’ চলচ্চিত্রটি। ১৯৮৪ সালে ছবিটি মুক্তি পায় মধুমিতা মুভিজের ব্যানারে। এই ছবির নির্মাতা প্রয়াত ইবনে মিজান। এতে কালে খাঁ চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য স্মরণীয় হয়ে আছেন অভিনেতা জাভেদ। এতে আরও অভিনয় করেছেন ওয়াসিম, ববিতা, সুচরিতা, মিজু আহমেদ প্রমুখ।

পরদিন ১৯ জানুয়ারি দেখানো হবে ‘সুজন সখী’ সিনেমাটি। জনতা চিত্র প্রকল্পের ব্যানারে ইফতেখার-উদ্দিন নওশাদ প্রযোজিত এ ছবিটির কাহিনীকার আমজাদ হোসেন ও চিত্রনাট্য-পরিচালনা করেছেন খান আতাউর রহমান। নায়ক ফারুক ও নায়িকা কবরী জুটির অন্যতম সফল একটি চলচ্চিত্র ‘সুজন সখী’।

২০ জানুয়ারি প্রদর্শিত হবে সালমান শাহ ও শাবনূর জুটির সিনেমা ‘চাওয়া থেকে পাওয়া’। ১৯৯৬ সালের ২০ ডিসেম্বর মুক্তি পাওয়া ছবিটির পরিচালক এম এম সরকার। এতে আরও অভিনয় করেছেন ডলি জহুর, দিলদার, আহমেদ শরীফ, প্রবীর মিত্র প্রমুখ। ২১ জানুয়ারি দেখানো হবে ‘দূরদেশ’ ছবিটি। ১৯৮৩ সালে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও কানাডার সম্মিলিত উদ্যোগে আলোচিত দূরদেশ ছবিটি মুক্তি পায়। বাংলাদেশের প্রখ্যাত পরিচালক এহতেশাম এবং ভারতের অমরিশ পরিচালনা করেছিলেন বহুল প্রশংসিত এ ছবিটি।

বাংলাদেশ থেকে এ ছবির প্রযোজক ছিল মধুমিতা মুভিজ। দূরদেশ ছবিতে ভারতের শশী কাপুর, শর্মিলা ঠাকুর, রাজ বব্বর এবং পারভিন ববি এই চার শিল্পীর সঙ্গে বাংলাদেশের সুপারস্টার ববিতা ও পাকিস্তানের সুপার স্টার নাদিম ছিলেন বাড়তি আকর্ষণ।

 
Electronic Paper