ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টিভিতে খ্যাতি খুব দ্রুতই শেষ হয়ে যায়

তৌফিকুল ইসলাম
🕐 ৯:৪৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০১৮

রাধিকা আপ্তে টিভি অভিনয় থেকে শুরু করে সিনেমায় কাজ প্রসঙ্গে কথা বলেছেন পিটিআইয়ের সঙ্গে। সাক্ষাৎকারটি পাঠকদের জন্য তুলে ধরা হলো। ভাষান্তর : তৌফিকুল ইসলাম

টিভি স্টার থেকে সিনেমায় অভিনয় করার গল্পটা বলুন...
যখন আপনি টিভি থেকে সিনেমায় আসেন, তখন মানুষ চিন্তা করে নেয় নিশ্চয়ই টিভিতে এমন বিশেষ ধরনের অভিনয় আছে যেখানে আপনি শীর্ষে অবস্থান করছেন। আবার তাদের এটাও বোঝা দরকার, যখন মানুষ টিভি দেখে তখন তারা আরও ১০টা কাজও করে থাকে।

এ ক্ষেত্রে কি করণীয় বলে মনে করেন?
তাদের মনোযোগ আকর্ষণ করার জন্য আপনাকে অতিরিক্ত কিছু কাজ করতে হবে। এটা সিনেমা হলের মতো না, যেখানে শুধু আলো বন্ধ হবে এবং ফোকাস করার জন্য আপনার শুধু স্ক্রিন দরকার হবে।

তারকাখ্যাতির বিষয়টা...
আমি সবসময় জেনে আসছি তারকাখ্যাতি খুবই সাময়িক। টিভিতে খ্যাতি খুব দ্রুতই শেষ হয়ে যায়, ঠিক যেমনিভাবে দ্রুতই খ্যাতিটা আসে। আপনার শো অন এয়ার হওয়ার সময়টা পর্যন্ত আপনি প্রভু। আমার সত্তাকে আমি এ বিষয়টার সঙ্গে সংযুক্তির জন্য প্রস্তুত করিনি। আমি বিনয়ী হয়ে ভালোবাসার সঙ্গে আমার পথে এসেছি, কিন্তু ‘আমাকে স্বীকৃতি দাও’ এ বিষয়টিকে আমার উদ্দেশ্যে পরিণত করিনি।

দর্শকদের সঙ্গে সম্পর্ক...
আমি এটা আমার একমাত্র উদ্দেশ্যে পরিণত করিনি যে, দর্শকদের মাধ্যমে ভালোবাসা পেতেই হবে। আমার আমি ছিলাম এবং যা ঘটে সেই পথেই ছিলাম। ব্যক্তিগত সত্তাকে আমি প্রতিটি মুহূর্তেই বাস্তবতার আলোকে নিরিখ করেছি। কারণ আমি যদি ভালো কাজ করতে না পারি তাহলে তো এটি ঘটবে না।

‘মর্দ কো দর্দ নাহি হোতা’ সম্পর্কে বলুন...
সত্যি নিজেকে আমি ভাগ্যবান মনে করি, কারণ আমি ইন্ডাস্ট্রিতে এমন সময়ে প্রবেশ করেছি যখন মানুষ এ উত্থান বা ঝুঁকি নেওয়ার ক্ষেত্রে ভীত ছিল না। ‘মর্দ কো দর্দ নাহি হোতা’ খুবই ঝুঁকিপূর্ণ প্রোজেক্ট ছিল। মানুষ আমাকে বলেছিল এটি এমন একটি কাজে পরিণত হচ্ছে যা নর্দমায় যাচ্ছে অথবা যাওয়ার পথে আছে।

 
Electronic Paper