ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সব হিসাব ওলট পালট করে দিলো ‘পাঠান!’

অনলাইন ডেস্ক
🕐 ১১:৪২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ০১, ২০২৩

সব হিসাব ওলট পালট করে দিলো ‘পাঠান!’

মুক্তির আগেই বিতর্কের ঝড় উঠেছিল। কখনও এক গানে নায়িকার পোশাকের রং নিয়ে বিতর্ক। কখনও আবার ভাবাবেগে আঘাত করার অভিযোগে বিক্ষোভের জেরে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে ছবির মুক্তি ঘিরে। এক সমুদ্র বিতর্ক-বিক্ষোভ পেরিয়ে অবশেষে ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘পাঠান’। বক্স অফিসে মিলেছে অভাবনীয় সাড়া। ‘পাঠান’ মুক্তির পর সকল সমালোচকের মুখ বন্ধ করে দিলো পুরো পাঠান টীম। ছবিটির সাফল্য নিয়ে প্রেসমীট করেন পাঠান কলাকুশলী। আর এখন বলিউড জুড়ে এই সফল তারকাদের নিয়ে চলছে নানান কানাঘুষো।

 

সাংবাদিক সম্মেলনে নানা কথা প্রসঙ্গে শাহরুখ মনে করালেন সিনেমা কী ভাবে ঐক্যবদ্ধ করে রাখে দেশকে। তিনি নিজেকে অমর, দীপিকা পাড়ুকোনকে আকবর এবং জন আব্রাহামকে অ্যান্টনি বলে মনে করালেন।

সিনেমা আদতে ‘অমর আকবর অ্যান্টনি’। সরাসরি না বললেও মনে করালেন, সিনেমার কোনও ধর্ম হয় না। নতুন প্রন্মের ভাষা বদলেছে। তাই এই পুরনো গল্পগুলি ফের তাদের ভাষায় বলার চেষ্টা করছে বলিউড। কারও ভাবাবেগে আঘাত করা মোটেই সিনেমার লক্ষ্য নয়।

তবে প্রেসমীট এবং পাঠান সাফল্যের পর অক্ষয় বলেছেন, শাহরুখকে আমি গুরু মানবো। কারণ পাঠানে ছবি মুক্তির আগে সিনেমা হলে বা বিভিন্ন ইভেন্টের প্রচারণায় কাউকে দেখা যায়নি। এটাই ছিল প্রযোজক আদিত্য চোপড়ার স্ট্রাটেজি।

আদিত্যর মতে ছবির মেরিটেই কথা বলবে। আর এই পথই অনুসরণ করতে যাচ্ছেন অক্ষয়। এবছরের প্রথম ছবি হিসেবে রিলিজ পাচ্ছে ‘সেলফি’। ছবিতে অক্ষয়ের সাথে অভিনয় করেছেন ইমরান হাশমি।

অন্যদিকে হালের জনপ্রিয় হিরো কার্তিক আরিয়ান তার শেহজাদা’ ছবিটির ট্রেলর ও মুক্তির তারিখ ঠিক করে দেবার পরও ছবি মুক্তির তারিখ পিছিয়ে দিলো। পাঠান ঝড়ে সবকিছুই যেন ওলট পালট হতে চলেছে। এখন অপেক্ষা পুস্পা সিরিজের দ্বিতীয় সিক্যুয়েল কতটা সাফল্য আনে। কারণ দক্ষিণী রাজত্ব থেকে শাহরুখ টীম বলিউডকে ফেরালেন। এবার নতুন অংক দেখার পালা ভারতীয় ছবির বাজারে!

 

 
Electronic Paper