ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিনেমা ‘দাগ হৃদয়ের’

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:০৩ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

বাপ্পি-মিম জুটিকে পর্দায় আবারও একসঙ্গে দেখা যাবে। ‘দাগ হৃদয়ের’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন তারা। ছবিটি পরিচালনা করেছেন তারেক শিকদার। তবে এর আগে সিনেমার নাম ছিল ‘দাগ’। প্রথম থেকে সেভাবেই সিনেমার প্রচারণা করা হচ্ছিল। তবে গল্পের কারণে হঠাৎ করে নাম বদলে দেওয়া হয়।

সম্প্রতি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি। পরিচালক তারেক শিকদার জানান, ‘বুধবার সেন্সরে বোর্ডের সদস্যরা আমার ছবিটি দেখেন। ছবিটি দেখার পর তারা বেশ প্রশংসা করেছেন। বিনা কর্তনে ছবিটি ছাড়পত্র পাওয়ার সংবাদে আমি আনন্দিত।’

‘দাগ হৃদয়ের’ তারেক শিকদারের প্রথম পরিচালিত সিনেমা। সে কারণে বেশ উচ্ছ্বসিত তিনি। এর আগে তারেক শিকদার তিন দশকের বেশি সময় ধরে প্রয়াত পরিচালক চাষী নজরুল ইসলামের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। পরিচালক সূত্রে জানা গেছে ছবিতে বাপ্পি-মিমের বাইরে চিত্রনায়িকা আঁচলও অভিনয় করেছেন। এর আগে ছবিটি নিয়ে বেশ জটিলতা তৈরি হয়েছিল। আঁচল এই সিনেমাতে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

কারণ হিসেবে তিনি তখন সংবাদমাধ্যমে বলেছিলেন চুক্তি অনুযায়ী চরিত্রকে প্রাধান্য দেওয়া হয়নি। পরে অবশ্য জটিলতার অবসান হয়। কামাল আহমেদের গল্প থেকে ছবিটির সংলাপ ও চিত্রনাট্য করেছেন বিশিষ্ট গীতিকার রফিকুজ্জামান। সেন্সর পেলেও কবে নাগাদ সিনেমাটি মুক্তি পাবে তা এখনো নির্ধারিত হয়নি!

 
Electronic Paper