ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এফডিসিতে গাজী মাজহারুলের প্রথম জানাজা সম্পন্ন

বিনোদন প্রতিবেদক
🕐 ২:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০২২

এফডিসিতে গাজী মাজহারুলের প্রথম জানাজা সম্পন্ন

জীবনের সব মায়া কাটিয়ে রোববার (৪ সেপ্টেম্বর) না-ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি সংগীতজ্ঞ, গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে তার মরদেহ নিয়ে আসা হয় বিএফডিসিতে। এখানেই প্রিয় কর্মস্থলে বাদ জোহর গাজী মাজহারুল আনোয়ারের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতা ও সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন ব্যক্তিবর্গ। তারা গাজী মাজহারুল আনোয়ারকে অশ্রুসিক্ত ভালোবাসায় শেষ বিদায় জানিয়েছেন।

জানাজা শেষে গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নিয়ে যাওয়া হয় চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে তার তৃতীয় জানাজা। সেখানে জানাজা শেষে বনানী কবরস্থানে মায়ের কবরে দাফন করা হবে এই কিংবদন্তিকে।

১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি থানার তালেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেন গাজী মাজহারুল আনোয়ার। ১৯৬৪ সাল থেকে রেডিও পাকিস্তানে গান লেখা শুরু করেন তিনি। পাশাপাশি বাংলাদেশ টেলিভিশনের জন্মলগ্ন থেকেই নিয়মিত গান ও নাটক রচনা করেন। চলচ্চিত্রের জন্য প্রথম গান লেখেন ১৯৬৭ সালে। গানের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ ও চিত্রনাট্য রচনা করেও সুনাম কুড়িয়েছেন তিনি।

 
Electronic Paper