ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘মিস্টার বাংলাদেশ’ আসছে ১৬ নভেম্বর

বিনোদন প্রতিবেদক
🕐 ২:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

আগামী ১৬ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে আবু আকতারুল ইমান পরিচালিত সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’। সিনেমাটি দেশে সংঘটিত একাধিক আলোচিত জঙ্গি হামলাকে কেন্দ্র করে তৈরি হয়েছে। বিষয়বস্তুর কারণে শুটিংয়ের সময়ই আলোচনায় উঠে আসে সিনেমাটি।

জঙ্গিবাদবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত এক যুবকের জঙ্গি আক্রমণে পরিবার-স্বজনসহ সর্বস্ব হারিয়ে ‘মিস্টার বাংলাদেশ’ হয়ে ওঠার গল্প নিয়ে এই সিনেমা।

গত ৪ নভেম্বর মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেলার। ইতোমধ্যে ট্রেলারটি বেশ সাড়া জাগিয়েছে। ৩ মিনিট ১১ সেকেন্ডের ট্রেলারে উঠে এসেছে বাংলাদেশের কালো এক অধ্যায়ের গল্প।

ট্রেলারের শুরুতে পবিত্র আল-কুরআনের সুরা আল মায়িদাহ থেকে উদ্ধৃত করা হয়েছে- ‘যে একজন নিরপরাধ ব্যক্তিকে হত্যা করলো সে যেন সমস্ত মানব জাতিকে হত্যা করলো এবং যে একজন নিরপরাধ ব্যক্তির জীবন রক্ষা করলো সে যেন সমগ্র মানব জাতিকেই রক্ষা করলো।’

‘মিস্টার বাংলাদেশ’-এর নির্মাতা ও অভিনেতা খিজির হায়াতের ভাষ্য, মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় গ্রন্থ আল-কুরআনের এই আয়াতটুকুর মধ্যেই লুকিয়ে আছে ‘মিস্টার বাংলাদেশ’ সিনেমার মূল ভাব।

তিনি বলেন, ‘কারা জঙ্গিবাদের পথ বেছে নেন? কীসের উদ্দেশ্যে ধর্মের নামে অরাজকতা তৈরি করেন তারা? আর কাদেরকে উদ্দেশ্য করেই বা সূরা মায়িদাহর উদাহরণ টানা হয়েছে ‘মিস্টার বাংলাদেশ’ ছবিতে? ইসলাম কি ধর্মের নামে মানব হত্যাকে সমর্থন করে? ইসলাম কি জঙ্গিবাদের শিক্ষা দেয়? এসব অসংখ্য প্রশ্নের উত্তর পাওয়া যাবে এ সিনেমায়।’

তিনি আরও বলেন, ‘মিস্টার বাংলাদেশ উৎসর্গ করা হয়েছে হলি আর্টিজান হামলার ভিকটিমদের উদ্দেশে।’ কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটিতে নায়িকা হয়েছেন শানেরাই দেবী শানু।

ভিলেন চরিত্রে অভিনয় করেছেন টাইগার রবি ও শাহরিয়ার ফেরদৌস সজীব।

 
Electronic Paper