কানের লাল গালিচায় নগ্ন হয়ে তরুণীর প্রতিবাদ

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কানের লাল গালিচায় নগ্ন হয়ে তরুণীর প্রতিবাদ

বিনোদন ডেস্ক
🕐 ৫:২৩ অপরাহ্ণ, মে ২১, ২০২২

কানের লাল গালিচায় নগ্ন হয়ে তরুণীর প্রতিবাদ

চলছে ৭৫তম কান চলচ্চিত্র উৎসব। ফ্রান্সের সাগরতীরের শহর কানে প্রতিবারের মতো এবারও জাঁকজমক আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এটি। তবে এবারের আয়োজনে হঠাৎ ঘটে গেল ব্যতিক্রম একটি ঘটনা। উৎসবের লাল গালিচায় এক তরুণী নগ্ন হয়ে হাঁটতে শুরু করেন!

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বলা হচ্ছে, ইউক্রেনে রাশিয়ার হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এমন কাণ্ড করেছেন ওই তরুণী। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

শুক্রবার (২০ মে) কানের স্বাভাবিক আয়োজন চলছিল। লাল গালিচায় তখন হাঁটছেন ‘থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং’-এর তারকারা। তখনই গালিচায় উঠে নিজের গায়ের কাপড় খুলে ফেলেন ওই তরুণী। এরপর হাঁটতে থাকেন। এমন কাণ্ডে হতবাক হয়ে যান সবাই।

ওই তরুণীর শরীরের ওপরের অংশে লেখা ছিল, ‘আমাদের ধর্ষণ করা বন্ধ করো’। সেই সঙ্গে তার বুকে ইউক্রেনের পতাকা আঁকা ছিল। তিনি যখন লাল গালিচায় ছোটাছুটি করছিলেন, তখন নিরাপত্তাকর্মীরা তাকে ঘিরে ফেলেন। এরপর তাকে সরিয়ে নেন।

কানের এই আসরের উদ্বোধনী দিনেও ইউক্রেন ইস্যু ছিল আলোচনায়। সেদিন ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বন্ধে বৈশ্বিক সমর্থনের আহ্বান জানান।

গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে জোরালো প্রতিবাদ জানিয়েছে কান উৎসব কর্তৃপক্ষও। এবার কান উৎসবে রাশিয়ার অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ মে শুরু হয়েছে কান উৎসব। চলবে আগামী ২৮ মে পর্যন্ত।

 
Electronic Paper