মহাকাশ জয়ে নিউইয়র্কে আওয়ামী লীগের আনন্দ উৎসব

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ | ৩ পৌষ ১৪২৫

মহাকাশ জয়ে নিউইয়র্কে আওয়ামী লীগের আনন্দ উৎসব

খোলা কাগজ ডেস্ক ১০:৪৯ পূর্বাহ্ণ, মে ১৪, ২০১৮

print
মহাকাশ জয়ে নিউইয়র্কে আওয়ামী লীগের আনন্দ উৎসব

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ জায়গা করে নেয়ার আনন্দ-উৎসবে বক্তব্য রাখছেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী।
‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন-শুভেচ্ছা’ স্লোগানে আনন্দ-উৎসব করলো নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সাফলভাবে উৎক্ষেপণ হওয়ায় গতকাল শনিবার দিবাগত রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে এ বিজয় উৎসব হয়।

এ সময় দেওয়া বক্তব্যে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, ‘বাংলাদেশ এখন বিশ্বে আরো জোরালোভাবে মাথা উঁচু করে দাঁড়ালো। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই বাংলাদেশ অনেক কিছু অর্জনে সক্ষম হয়-তা আবারো প্রমাণিত হলো।
‘মহাকাশপানে লাল সবুজের পতাকা ও জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান নিয়ে তীব্র গতিতে ছুটে চলেছে বাংলাদেশের প্রথম বঙ্গবন্ধু স্যাটেলাইট-১। আজ থেকে মহাকাশে বাংলাদেশ জায়গা করে নিলো। গোটা পৃথিবী বংলাদেশকে দেখছে এবং দেখবে বলেও উল্লেখ করেন জাকারিয়া।
এতে নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সহ-সভাপতি আবুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নুরল আমিন বাবু ও সুব্রত তালুকদার, সাংগঠনিক সম্পাদক শিবলী সাদেক, মাহফুজুল হক হায়দার এবং সুমন মাহমুদ, নির্বাহী সদস্য ফকর উদ্দিন। আরও ছিলেন ফাহাদ সোলায়মান, কৃষ্ণাতিথি, রৌশন আরা, জুলিয়েট জয়শ্রী। একইদিন আটলান্টিক সিটিতেও প্রবাসীরা বিজয়োল্লাস করেছেন।