গ্রেনেড হামলা মামলার রায়ে ইতালি আওয়ামী লীগের সন্তোষ প্রকাশ

ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ | ৯ কার্তিক ১৪২৫

গ্রেনেড হামলা মামলার রায়ে ইতালি আওয়ামী লীগের সন্তোষ প্রকাশ

খোলা কাগজ ডেস্ক ১০:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৮

print
গ্রেনেড হামলা মামলার রায়ে ইতালি আওয়ামী লীগের সন্তোষ প্রকাশ

শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে ২০০৪ সালের ২১ আগস্ট চালানো গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমানের ফাঁসি না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে ইতালি আওয়ামী লীগ।

ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল এক বিবৃতে জানান, আইন তার নিজস্ব গতিতে চলে এই মামলার রায়ে সন্তুষ্ট তবে তারেক রহমানের ফাঁসি না হওয়ায় আমরা হতবাক। যার নির্দেশে এই হামলা চালানো হয় তিনি কি ভাবে মৃত্যুদন্ডণ্ড থেকে বেঁচে যায়।

এ দিকে রায় ঘোষণায় তাৎক্ষণিক ভাবে মিস্টি বিতরণ করেছে ইতালি আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অনির্ধারিত এই সভায় অংশগ্রহণ করে সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গির ফরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, প্রচার সম্পাদক মান্নান মাতবর মঞ্জু, সদস্য সাইফুল হোসেন, রোম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি স্বপন হাওলাদার, মুরাদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সুইট, সেচ্ছাসেবক লীগের ইকবাল ঢালী, যুবলীগের রুহুল আমিনসহ আরো অনেকে।

এ সময় নেতৃবৃন্দ বলেন দীর্ঘ ১৪ বছর পরে হলেও জাতি আজ আবারো আরো একটি কলঙ্কের কালিমা থেকে মুক্ত হলো।

আমরা চাই অবলিম্বে এই রায় কার্যকর হোক। এছাড়াও বিভিন্ন দেশে যে সকল ফেরারী আসামি র‌য়ে‌ছে তাদেরকে যথাযথ আইনি প্রক্রিয়ায় দেশে ফেরত এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হোক।

 
.