ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মালয়েশিয়ায় প্রাবাসীদের ২ লাখ পাসপোর্ট বিতরণ, দ্রুত সংগ্রহের অনুরোধ

মহামারীর মধ্যেও চলছে নিরলস কার্যক্রম, পাইপলাইনে জমা আছে প্রচুরসংখ্যক পাসপোর্ট

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:৩০ অপরাহ্ণ, আগস্ট ০৯, ২০২১

মালয়েশিয়ায় প্রাবাসীদের ২ লাখ পাসপোর্ট বিতরণ, দ্রুত সংগ্রহের অনুরোধ

মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের জুলাই পর্যন্ত ১ লাখ ৯৬ হাজার ৯৩২টি পাসপোর্ট বিতরণ করেছে হাইকমিশন। গত শনিবার মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের দূতালয় প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

হাইকমিশন জানায়, মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি কর্মীদের জানানো যাচ্ছে যে, দ্রুততম সময়ের মধ্যে পাসপোর্ট সেবা নিশ্চিত করার লক্ষ্যে হাইকমিশন কোভিড-১৯ মহামারীর মধ্যেও নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই মহামারীর সময়ে হাইকমিশন প্রবাসীদের সুবিধার্থে ৩৬টি পোস্ট অফিসের মাধ্যমে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্তে পাসপোর্ট বিতরণ করে যাচ্ছে।

হাইকমিশনের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত নভেম্বর থেকে জুলাই পর্যন্ত সময়ে হাইকমিশন সর্বমোট ১ লাখ ৯৬ হাজার ৯৩২টি পাসপোর্ট বিতরণ করেছে। এছাড়া সম্প্রতি পোস লাজুর মাধ্যমে পাসপোর্ট ডেলিভারি সংক্রান্ত কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে দৈনিক অ্যাপয়েন্টমেন্ট বাড়ানো হয়েছে। গত ২৮ জুলাই পর্যন্ত প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্টের বিপরীতে সব পাসপোর্ট নির্ধারিত পোস্ট অফিসে পাঠানো হয়েছে। আবেদনকারীদের স্ব স্ব পোস্ট অফিস থেকে দ্রুত পাসপোর্ট সংগ্রহের জন্য অনুরোধ করেছে হাইকমিশন।

হাইকমিশনের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ঢাকায় ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের সার্ভারের ধারণক্ষমতা শেষ হয়ে যাওয়ায় এই মুহূর্তে প্রচুর সংখ্যক পাসপোর্ট পাইপলাইনে জমা আছে। হাইকমিশনের আওতাবহির্ভূত এই সাময়িক জটিলতার জন্য হাইকমিশন আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। এই কারিগরি সমস্যা সমাধানের লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর আন্তরিকভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, যা শিগগিরই সমাধান হবে বলে আশা করা যাচ্ছে।

 
Electronic Paper