ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আমিরাতে বাংলাদেশি শিক্ষার্থীদের মতবিনিময়

কামরুল হাসান জনি, ইউএই
🕐 ২:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ০৬, ২০১৯

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয় ‘সম্পর্ক উন্নয়ন’ শীর্ষক বিশেষ মতবিনিময় সভা। গতকাল শনিবার আমিরাতের আল আইনে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন- ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া ও মধ্যপ্রাচ্যপড়ুয়া শ খানেক শিক্ষার্থী। ব্যতিক্রমী এ আয়োজনে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা দেশের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্যের পাশাপাশি দেশের ভাবমূর্তি বৃদ্ধি ও জাতি গঠনে তাদের ভূমিকা নিয়ে কথা বলেন।

উপস্থিত শিক্ষার্থীরা বলেন, এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়। এর মাধ্যমে একটি গাইডলাইনের বার্তা পৌঁছে যাচ্ছে শিক্ষার্থীদের মাঝে। ফলাফল হিসেবে তারা স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখতে পারবে। আগামীতেও এ ধরনের আয়োজন অব্যাহত রাখলে আরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পাবে।

আয়োজনের উদ্যোক্তা আমিরাতের এমএমআই ফার্ম হাউসের কর্ণধার মোহাম্মদ রাজা মালিক ও মিসেস মালিক। রাজা মালিক বলেন, আমাদের নতুন প্রজন্মের জন্য এ ধরনের অনুষ্ঠান খুবই প্রয়োজনীয়। এ আয়োজনের মাধ্যমে প্রবাসে থাকা শিক্ষার্থীরা নিজেদের মধ্যে সুসম্পর্ক সৃষ্টি করতে পারবে। আবার বিভিন্ন দেশের শিক্ষাব্যবস্থা ও প্রাসঙ্গিক বিষয়গুলো নিয়ে নিজেদের ধারণা উপস্থাপন করতে পারবে।

 
Electronic Paper