ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মালয়েশিয়ায় বাংলাদেশি অবৈধ অভিবাসীসহ আটক ৫১

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:৫৬ পূর্বাহ্ণ, মে ২৮, ২০২২

মালয়েশিয়ায় বাংলাদেশি অবৈধ অভিবাসীসহ আটক ৫১

অবৈধভাবে মালয়েশিয়ায় থাকা অভিবাসীদের ধরতে অভিযান চালিয়েছে মালয়েশিয়ায় ইমিগ্রেশন বিভাগ। এ অভিযানে বাংলাদেশিসহ ৫১ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

স্থানীয় সময় শনিবার ভোর চারটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ বিন জয়নুদিনের নেতৃত্বে সেলাঙ্গর রাজ্যের ক্লাং জেলার পাসার বেসার মেরু এলাকায় চালিয়ে তাদের আটক করা হয়।

এ বিষয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ বিন জয়নুদিন জানান, অভিযানে প্রাথমিকভাবে ৭০৪ জন ভিন্ন দেশের নাগরিকের কাগজপত্র যাচাই বাচাই করা হয়। এর মধ্যে ৬৩৭ জন জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশন (ইউএনএইচসিআর) কার্ডধারী।

বাকি ৫১ জনের মধ্যে ২৩ জন বাংলাদেশি, ২ জন ইন্দোনেশিয়ান, ১৪ জন মিয়ানমারের, ৮ জন ভারতীয় এবং অন্যান্য দেশের আরও ৪ জন নাগরিক রয়েছেন। তাদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে এবং অনেকের কাছে কোনো বৈধ ভ্রমণ নথি ছিল না। তারা অবৈধভাবেই দেশটিতে বসবাস করছিল।

তিনি আরও জানান, তাদের অনেকেরই পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। তাদের বেশিভাগই নির্মাণ প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা ও নির্মাণশ্রমিক হিসেবে কাজ করছিলেন।

এছাড়া দেশটির কর্মকর্তারা দীর্ঘদিন ধরে অবৈধ অভিবাসীদের কার্যকলাপ ও গতিবিধি পর্যবেক্ষণ করছিলো। সম্প্রতি দেশটির জেলখানা থেকে ৬০ জন পলাতক রোহিঙ্গাকে খুঁজে বের করার জন্য এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই মন্ত্রী।

 
Electronic Paper