মাধবদী কলেজে বৃক্ষরোপণ

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

মাধবদী কলেজে বৃক্ষরোপণ

সমন্বয়ক, এগারজন ১:৩৭ অপরাহ্ণ, মার্চ ০৫, ২০২০

print
মাধবদী কলেজে বৃক্ষরোপণ

প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ লীলাভূমি আমাদের এই বাংলাদেশ। আর এই সৌন্দর্যকে উপভোগ ও সামাজিক কাজ করার মাধ্যমে দৈনিক খোলা কাগজ পাঠক বৃদ্ধির লক্ষ্যে গা-গ্রামে ঘুরে ফিরে আড্ডাবাজির ফাঁকে উপভোগ করা হয়েছে এক পড়ন্ত বিকাল। এতে নরসিংদী জেলা শাখার  খোলা কাগজ পাঠক ফোরাম ‘এগারজন’র সদস্যরা অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন- দৈনিক খোলা কাগজ পত্রিকার নরসিংদী জেলা প্রতিনিধি ও এগারজন সমন্বয়ক খন্দকার শাহিন, নরসিংদী জেলা কমিটি এগারজন’র সাধারণ সম্পাদক নাহিদ প্রধান, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহিদ হাসান সরকার, অর্থ বিষয়ক সম্পাদক জাবেদ ওমর, প্রচার সম্পাদক আলিনুর ইসলাম।

এই শীতের শেষে কৃষকরা জমিতে ধানের চারা রোপণে ব্যস্ত সময় পার করছে। এই মৌসুমকে বলা হয় ইরি মৌসুম। এই ইরি মৌসুমে ধানের আবাদ যেন এক অপরুপ দৃশ্য। যে দিকে চোখ যায় চারিদিকে শুধু সবুজের সমারোহ, কৃষাণ-কৃষাণীরা মাঠে ব্যস্ত সময় পার করছে, যা এক অন্য ধরনের উপলক্ষের সৃষ্টি করে।

এই সময়ে নরসিংদীর প্রতিটি গ্রামে ধানের চারা রোপণের অপরুপ দৃশ্য লক্ষ্য করা যায়। পরিবারের বড়দের পাশাপাশি ছোটরাও তাদের কাজে সাহায্য করে থাকে। গ্রাম বাংলার এই অপরুপ সৌন্দর্য নিজ চোখে অবলোকন করার জন্য ‘এগারজন’ সদস্য বিকেলে বের হয়। সত্যি নিজ চোখে না  দেখলে অপরুপ এই সৌন্দর্য অবলোকন করা সম্ভব না। তাই প্রত্যেকেরই উচিত এই অপরুপ ও অনাবিল সৌন্দর্য উপভোগ করার জন্য গ্রাম অঞ্চল ভ্রমণ করা।

সমন্বয়ক, এগারজন

নরসিংদী