এগারজন’র ভ্রমণ

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

এগারজন’র ভ্রমণ

নাহিদ প্রধান ১:৩০ অপরাহ্ণ, মার্চ ০৫, ২০২০

print
এগারজন’র ভ্রমণ

মুজিববর্ষকে সামনে রেখে দৈনিক খোলা কাগজ পত্রিকার পাঠক ফোরাম ‘এগারজন’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। গত মঙ্গলবার নরসিংদীতে মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা এগারজন কমিটির আয়োজনে কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়।

এতে কলেজ শাখা এগারজন কমিটির সভাপতি আহমাদুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদাক শাহাদাত হোসেন সাদ্দামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ দিলীপ কুমার চক্রবর্তী, হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক জহিরুল ইসলাম, মাধবদী থানা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক মানবজমিন প্রতিনিধি আল-আমিন সরকার, দৈনিক খোলা কাগজ নরসিংদী জেলা প্রতিনিধি ও এগারজন কমিটির প্রধান সমন্বয়ক খন্দকার শাহিন, নরসিংদী জেলা এগারজন কমিটির সভাপতি শাহ বোরহান মেহেদী ও সাধারণ সম্পাদক নাহিদ প্রধান, মাধবদী কলেজ শাখা এগারজন কমিটির সহ-সভাপতি কাউছার আহমেদ, যগ্ম-সাধারণ সম্পাদক জামিল আহমেদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক ও সদস্য অভি, ইয়ানুর, রাকিন প্রমুখ।

অধ্যক্ষ দিলীপ কুমার চক্রবর্তী বলেন- দৈনিক খোলা কাগজ পাঠক ফোরাম এগারজন’র উদ্যোগে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ দেখে ব্যক্তিগত ও সামাজিকভাবে অনেকে বৃক্ষরোপণ করতে উৎসাহিত হবে।

মাধবদী থানা প্রেস ক্লাবের সভাপতি আল-আমিন সরকার বলেন, বাংলাদেশে ক্রমবর্ধমান মানুষের চাহিদা অনুযায়ী শহরায়ন ও যত্রতত্র শিল্পকারখানা স্থাপনের ফলে নির্বিচারে ধ্বংস হচ্ছে গাছপালা অন্যদিকে বাড়ছে বায়ু দূষণ। এছাড়াও চারিদিকে নানা দূষণে আমরা এখন বিপর্যস্ত। এমন সময়ে মাধবদী বিশ^বিদ্যালয় কলেজ শাখা পাঠক ফোরাম এগারজন’র বৃক্ষরোপণ কর্মসূচি নির্দ্বিধায় প্রশংসার দাবিদার। আমাদের নিজেদের প্রয়োজনে প্রাকৃতিক বিশুদ্ধ অক্সিজেন প্রাপ্তি নিশ্চিত করতেই আমাদের প্রত্যেকের বৃক্ষরোপণে এগিয়ে আসা উচিত।

সাধারণ সম্পাদক, এগারজন

নরসিংদী