রাজশাহী কলেজের শ্রদ্ধা

ঢাকা, রবিবার, ১২ জুলাই ২০২০ | ২৭ আষাঢ় ১৪২৭

রাজশাহী কলেজের শ্রদ্ধা

রবিউল ইসলাম ৩:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

print
 রাজশাহী কলেজের শ্রদ্ধা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন দৈনিক খোলা কাগজ পাঠক ফোরাম ‘এগারজন’। ২১ ফেব্রুয়ারী সকাল ৮টায় রাজশাহী কলেজ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন এগারজন সংগঠনের সদস্যরা।

এগারজন’র উপদেষ্টা আনিসুজ্জামান মানিক বলেন, পৃথিবীর কোন দেশের জনগণকে ভাষার জন্য এভাবে জীবন দিতে হয়নি। তাই আমি ভাষা শহীদ রফিক, সালাম, বরকত, জব্বার, শফিউরসহ নাম না জানা শহিদদের স্মৃতির প্রতি গভীরভাবে শ্রদ্ধা নিবেদন করছি। আমি ভাষা শহীদসহ দেশের সার্বভৌম রক্ষায় সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।

মোস্তাফিজুর রহমান শাওন বলেন, একুশের চেতনা ভুলবার নয়। এই আন্দোলন এদেশের জন্য এক ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ ঘটনা। কেননা এর মধ্যদিয়েই মাতৃভাষা রক্ষার পাশাপাশি বাঙালি জাতি হিসেবে আমরা নিজেদের প্রতিষ্ঠিত করতে পেরেছি। শুধু তাই নয়, এই ভাষা আন্দোলন পরবর্তীকালে স্বাধীকার আন্দোলন, ৭১ এর স্বাধীনতা সংগ্রামসহ দেশের বিভিন্ন আন্দোলন সংগ্রামে জয়লাভ করতে অনুপ্রেরণা জুগিয়েছে। আমি ভাষা শহীদসহ দেশের সার্বভৌম রক্ষায় সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।

পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন, এগারজন’র সভাপতি রবিউল ইসলাম, সহ-সভাপতি শাহিনুর ইসলাম, কোষাধ্যক্ষ শিপলু সাদিক, প্রচার সম্পাদক জাকারিয়া হোসেন স্বাধীন, সাহিত্য ও পাঠচক্র সম্পাদক মেহবুবা শবনম সুদীপ্ত, সদস্য ফয়সাল আহমেদ বাপ্পী, আতিক হাসান, আবু বক্কর সিদ্দিক, সজীব হোসেন, মোস্তাক আহমেদ প্রমুখ।

সভাপতি, এগারজন
রাজশাহী কলেজ