সুনামগঞ্জে ভ্রমণ

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

সুনামগঞ্জে ভ্রমণ

হামীম রায়হান ৩:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

print
সুনামগঞ্জে ভ্রমণ

রূপসী বাংলার সৌন্দর্য দেখে কত কবিই না লিখেছেন অসাধারণ কত কবিতা! সেই বাংলার রূপ দেখতে বেরিয়েছে পটিয়া এগারজনের সদস্যরা। সৌন্দর্যের নগরী খ্যাত সিলেটের সবচেয়ে আকর্ষণীয় স্থানগুলোর অন্যতম শিমুলবাগান, বারিক্কার টিলা, নীলাদ্রি লেক ও যাদুকাটা নদী দর্শনে যায় পটিয়া এগারজনের সদস্যগণ।

 

সুনামগঞ্জ জেলার পলাশ ইউনিয়নে অবস্থিত এসব পর্যটন এলাকায় যাওয়া সহজ বিষয় নয়। বিশেষ করে এসব জায়গার দূরত্ব ও যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় সময় ও কষ্ট দুটোই বেশি হয়।

তারপরও অনেক কষ্ট স্বীকার করে যখন এসব স্পটে পৌছানো যায়, তখন যাত্রাপথের কষ্ট এক নিমিষেই উধাও হয়ে যায়। এই ট্যুরে অংশ নিয়েছেন পটিয়া এগারজন’র সভাপতি হামীম রায়হান, সাংগঠনিক সম্পাদক আনিস, সদস্য নাঈম উদ্দীন, নূর উদ্দীন, সিজান, ইয়াছিন ও সুলতানা পারভীন চৌধুরী।

সভাপতি হামীম রায়হান বলেন, ভ্রমণ মানুষের মন ও শরীরকে সুস্থ রাখে। কর্ম ব্যস্থার এ যুগে একটু প্রশান্তি এনে দেয় এমন ভ্রমন। তাই আমরা সিদ্ধান্ত নিয়ে আস্তে আস্তে আমরা সারা বাংলাদেশ ঘুরবো। সবার উচিত বাংলাদেশের এমন রূপের ছবি সারা পৃথিবীতে ছড়িয়ে দেওয়া। এতে বাংলাদেশের পর্যটন খাতে অনেক বৈদেশিক মুদ্রা আসবে। এসব এলাকায় লাগবে উন্নয়নের ছোঁয়া। বদলাবে তাদের জীবন।

সভাপতি, এগারজন
পটিয়া, চট্টগ্রাম