শীত আড্ডা

ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২ | ১২ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্টামফোর্ড

শীত আড্ডা

সাইমুন মুবিন পল্লব
🕐 ২:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

শীত আড্ডা

শীতের গোধুলি বিকালে ধানমন্ডি লেকের পাশে আড্ডায় মেতে উঠে দৈনিক খোলা কাগজ এগারজন স্টামফোর্ডের সদস্যরা। গতকাল মঙ্গলবার বিকালে পরীক্ষা শেষে ধানমন্ডি লেকে শীত আড্ডা মিলিত হয় তারা। আড্ডা চলে শহরের শীত ও গ্রামের শীত নিয়ে। সবাই তাদের তাদের মতামত এর মাধ্যমে শহরের শীত ও গ্রামের শীতের সম্মন্ধে বলে।

এগারোজনের সদস্য পিয়াংকা বলেন, গ্রামের শীত মানে সকালের খেজুরের রস খাওয়া, বিকালে সরিষা ফুলের মাঝে হারিয়ে যাওয়া।এই প্রাকৃতিক দৃশ্য শুধু গ্রামেই দেখা মিলবে। পিঠাপুলি খাওয়া আর সন্ধ্যা হলে সকলে মিলে আড্ডা দেওয়ার মাঝেই শীত আনন্দ খুঁজে পাওয়া যায়।

শহরের শীত নিয়ে যাওয়াদ বলেন, শহরের শীত বলতে আমরা রাস্তার পাশে পিঠার দোকান, গ্রামীণ মেলার আয়োজন ছাড়া শহরের শীত নিয়ে কোন কিছু চোখে পড়ে না। এর মাঝে চা চলে আসলো চাই খাইতে খাইতে আড্ডা এগিয়ে চললো।

উচ্ছাস তালুকদার আড্ডার মাঝে বলেন, শীত আমাদের হাসি আনন্দের কারণ হলেও কিছু মানুষের জন্য শীত খুবই কষ্টের। শীতের কাপড়ের অভাবে নিয়মিতভাবে তারা দূর্বিসহ জীবন যাপন করে চলেছে।

তাদের জন্য কিছু করা উচিত আমাদের। তার কথার সঙ্গে সকলে একমত হওয়া সাপেক্ষে সিদ্ধান্ত হয় সকলের পরিত্যক্ত শীতের কাপড় সংগ্রহ করে বিতরণ করার।

এ শীত আড্ডায় স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের এগারোজনের প্রধান সমন্বয়কারী সাইমুন মুবিন পল্লব।

সমন্বয়কারী, এগারোজন
স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়

 
Electronic Paper