তারুণ্যের আনন্দ ভ্রমণ

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ | ১৫ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তারুণ্যের আনন্দ ভ্রমণ

খুলনা

নিজাম উদ্দীন (স্বাধীন)
🕐 ২:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

তারুণ্যের আনন্দ ভ্রমণ

ঝিনাইদহ জেলা শহরের জোহান ড্রিম ভ্যালি পার্ক অ্যান্ড রিসোর্টে ভ্রমণের জন্য এগারজন সদস্য খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল ৮টায় রওনা হন। একটানা বাস চালিয়ে সকাল ১০টায় যশোর জেলা শহরে পৌঁছে তারা অনেক ক্লান্ত হয়ে পড়ে। হালকা খাবার খেয়ে আবার বেলা ১১টার দিকে ঝিনাইদহ জোহান ড্রিম ভ্যালি পার্ক অ্যান্ড রিসোর্টে ভ্রমণের উদ্দেশে রওনা হয়। সেখানে ১২-৩০ মিনিটের সময় গিয়ে পৌঁছায়।

পরে সব সদস্য ফ্রেস হয়ে সেখানের জোহান ড্রিম ভ্যালি জল তরঙ্গ রেস্টুরেন্টে দুপুরের খাবার সম্পন্ন করে পার্কের ভেতরে ঢোকার আনুষ্ঠানিকতা শেষ করেন। পার্কের মধ্যে ঢুকেই সবাই যেন প্রাণ ফিরে পেল। এত লম্বা পথ জার্নি করে ক্লান্ত শরীরে যেন সচ্ছলতা ফিরে পেল। এ পার্কের মধ্যে রয়েছে বেজি, বউ কথা কও, চিপ শালিক। আরও আছে একটি পুকুর, পুকুরে হয়েছে ১০টি ছোট ছোট স্প্রিটবোট। একটি ব্রিজ, একটি রেস্টুরেন্ট, একটি কমিউনিটি সেন্টার, একটি পাথরের তৈরি পাহার, ৪১টি বেঞ্চ, ছাতা আকৃতির ৯টি বৈঠক খানা, একটি চরক গুল্লি, একটি আবাসিক হোটেল, ১১ হাজার ৩৫৬ একর জমির ওপর নির্মিত এই জোহান ড্রিম ভ্যালি পার্ক অ্যান্ড রিসোর্ট টি। আঁকা-বাঁকা মোট ১৭টি ঢালাই রাস্তা। পিকনিক স্পট গোলঘর, টয়লেট, দুটি টিউবওয়েল।

এ ভ্রমণে ছিলেন এগারজন সভাপতি সাংবাদিক নিজাম উদ্দীন (স্বাধীন), সাধারণ সম্পাদক নাজমুস সাকিব, সাংগঠনিক সম্পাদক ইমরান খান, সহসভাপতি হোসেন, সহসাংগঠনিক রাকিব হোসেন, দফতর সম্পাদক সানজিদা জাফর, তথ্য সম্পাদক নাহিদুল ইসলাম, সদস্য হাসিবুল রহমান, মুক্তানাহার, হ্যাপি, সাকিব, আসমা উল হোসনা প্রমুখ।

এ ভ্রমণে অতিথি হিসেবে ছিলেন খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের আর্কিটেকচার ডিপার্টমেন্টের প্রধান সঞ্জীব ম-ল ও আর্কিটেকচার ডিপার্টমেন্ট সরকারি জ্যোতি প্রকাশ। সদস্যরা জোহান ড্রিম ভ্যালি পার্ক অ্যান্ড রিসোর্টের এক নতুন অভিজ্ঞতা ও মনে রাখার মতো এক ভ্রমণ শেষে সদস্যরা পুনরায় বিকেল ৪টায় দিকে বাসযোগে কলেজ ক্যাস্পাসের উদ্দেশে রওনা হন। সবাই ফিরে আসেন আপন ঠিকানায়।

সভাপতি, এগারজন
খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়, খুলনা

 
Electronic Paper