সাদার্ন বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

সাদার্ন বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু

অর্ক রায় সেতু ১:০১ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

print
সাদার্ন বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু

একদল সৃষ্টিশীল তরুণের মাঝে শিক্ষার পাশাপাশি নৈতিক মূল্যবোধের কথা মাথায় রেখে সাদার্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয়েছে ভিন্ন মাত্রার দৈনিক খোলা কাগজের পাঠক সংগঠন ‘এগারজন’।

সৃজনশীল আলোচনা সভার পাশাপাশি দেশ-কাল ও সমসাময়িক নানা সমস্যা, অসঙ্গত চিন্তাভাবনার মাঝে শ্রেষ্ঠত্ব প্রমাণ করার পূর্ণ অভিজ্ঞতা নিয়ে মুক্ত আলোচনার আয়োজনে ‘এগারজন’ নিয়ে সূচনা বক্তব্য দেন অর্ক রায় সেতু। এগারজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়ক রুমান হাফিজের তত্ত্বাবধানে এবং সদস্যদের সুচিন্তিত মতামতের মধ্য দিয়ে সাদার্ন ইউনিভার্সিটির সভাপতি করা হয়েছে আইন বিভাগের শিক্ষার্থী অর্ক রায় সেতু, সহসভাপতি প্রান্ত কারান, পাঠচক্র সম্পাদক আবু সালেহ মোহাম্মদ জোবায়ের, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক আরাফাত, সাধারণ সম্পাদক নাইম আজাদ ও কার্যনির্বাহী সদস্য সাজ্জাদ, নেওয়াজ, হুমায়ুন, মুন্না, মেহেদী, অনিক, সাইমুন, জীবন, রীচ, জাওয়াদ, রাফী, রিয়া, সুষ্মিতা, ফারিহা, জেনিফার, আফসানা ইমু, পাপিয়া বড়ুয়া ও শর্মী।

সাদার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই সুন্দর উদ্যোগের সঙ্গে একাত্মতা পোষণ করে আইন অনুষদের শিক্ষক মিনহাজ উদ্দিন বলেন, একাডেমিক পড়াশোনার বাইরের বিশাল জগতের সঙ্গে সম্পর্ক এবং মা, মাটি, দেশ ও মানুষের জন্য নিজেদের জায়গা থেকে কাজ করার আহ্বান জানান।

সভাপতি, এগারজন
সাদার্ন বিশ^বিদ্যালয়