ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ওমরগনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ

নতুনদের সঙ্গে নানা কর্মসূচি

আজহার মাহমুদ
🕐 ১১:৫৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯

চট্টগ্রামে ওমরগণি এমইস বিশ্ববিদ্যালয় কলেজ এগারজন কমিটির মাসিক আলোচনা সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়। এ সভায় কমিটির সকলে একত্র হয়ে বেশ কিছু পদক্ষেপ এবং সিদ্ধান্ত নেওয়া হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন এগারজন কমিটির সভাপতি আজহার মাহমুদ, সহ-সভাপতি আলিফ মো. সোবাইন, সাধারণ সম্পাদক অনিমেষ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মহিন উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মো. এরশাদ আবিদ, সহ-সাংগঠনিক সম্পাদক রাত্রি দাশ, দপ্তর সম্পাদক নিজাম উদ্দীন, অর্থ সম্পাদক আশরাফ উদ্দীন আশিক, আইসিটি সম্পাদক ফারজানা আক্তার মিতু, মহিলা বিষয়ক সম্পাদক শাহনাজ আক্তার জুঁই, ক্রীড়া সম্পাদক আল আমান আজমী, কার্য নির্বাহী সদস্য- শহিদুল ইসলাম তুষার, মো. সুজন, মো. আশরাফুল।

আলোচনায় সকলের বক্তব্যে সংগঠনকে কীভাবে আরও এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে দিকনির্দেশনা দিয়েছে সকলে। সাংগঠনিক সম্পাদক এরশাদ আবিদ তার বক্তব্যে বলেন, প্রতি মাসে আমাদের একটি করে আলোচনা সভা হবে। এতে সকলের উপস্থিত থাকতে হবে। তিনি আরও বলেন, আমাদের এই কমিটির কার্যক্রম আরও বাড়াতে হবে। এজন্য সকলের আগ্রহ বাড়ানো প্রয়োজন।

এছাড়া সংগঠনের বেশকিছু পদ পরিবর্তন এসেছে এবং সংগঠনের কার্যক্রমের একটি তালিকা করা হয়েছে কমিটির সকলের মতামতের ভিত্তিতে। সাধারণ সম্পাদক এবং সভাপতি এই তালিকার অনুমোদন দেন।

সভাপতি বলেন, খোলা কাগজের পাঠক ফোরাম এগারজন নিজেদের জানা ও বোঝার জন্য একটি মুক্তচিন্তার জায়গা। এখানে সহজেই আমরা চারপাশের সমস্যাগুলো চিহ্নিত করতে পারি এবং তা সমাধানের উদ্যোগ নিতে পারি। তিনি বলেন, সব ভালো কাজের উপযুক্ত এ ফোরামে নিজেদের মেধা ও যোগ্যতা বিকাশের সুযোগ রয়েছে।
এগারজনের বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে বিশেষ করে শিক্ষার্থীরা আগামীতে দেশপ্রেম ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য বাস্তবতার সঙ্গে লড়াই করতে শিখবে।
আলোচনা সভায় নতুনদের আহ্বান জানিয়ে বলা হয়, এগারজনের নতুন গর্বিত সদস্যদের জন্য আজ একটি বিশেষ দিন। এ মাধ্যমে অংশ নিয়ে তারা সমাজের নানা অসঙ্গতি ও অনিয়মকে দূর করতে সক্ষম হবে। একটি সুন্দর দেশ ও জাতি গঠনে তাদের ব্যক্তিগত উদ্যম এখানে বিকশিত হবে।

কলেজে বিতর্ক প্রতিযোগিতা, নানা বিষয়ে চা-চক্র, আবৃত্তি প্রতিযোগিতা, পাঠচক্রসহ নানা কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়। এসব অনুষ্ঠানে আগামীতে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করা হয়।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper