মানবতার পক্ষে যাত্রা শুরু

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | ২ আশ্বিন ১৪২৬

নারায়ণগঞ্জ

মানবতার পক্ষে যাত্রা শুরু

নারায়ণগঞ্জ প্রতিনিধি ১:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

print
মানবতার পক্ষে যাত্রা শুরু

শরতের শুভ্র সকাল। চকচকে রোদের মধ্যে ঝিরিঝিরি বাতাস। লেকের উপর উন্মুক্ত মঞ্চ। ঠিক এমনই পরিবেশে গত শুক্রবার একদল যুবকের সমন্বয়ে গঠন করা হয় দৈনিক খোলা কাগজ’র পাঠক সংগঠন এগারজন’র নারায়ণগঞ্জ জেলা কমিটি।

নগরীর দেওভোগে শেখ রাসেল নগর পার্কের উন্মুক্ত মঞ্চে খোলা কাগজ নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মোহাম্মদ নেয়ামত উল্লাহ’র সভাপতিত্বে সভায় কমিটি গঠন, কমিটির কার্যক্রম ও অন্যান্য বিষয়ে আলোচনা হয়। পরে সর্বসম্মতিক্রমে কমিটির ঘোষণা করেন জেলা প্রতিনিধি।

কমিটিতে সভাপতি করা হয় শিক্ষক ও সংগঠক সোলাইমান ইমরানকে, সাধারণ সম্পাদক করা হয় অনলাইন এ্যাক্টিভিস্ট শাহরিয়ার শুভকে। কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন-সহসভাপতি মনিরুল ইসলাম মুন্না, সহসাধারণ সম্পাদক নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক হাসনাত শাওন, প্রচার সম্পাদক আবু সাঈদ। কমিটিতে কার্যনির্বাহী সদস্য হয়েছেন-তারেকুর রহমান, সুমন হোসেন, কাজী সোহাগ, ইমরান ইমু, আমিন হোসেন ও এমডি সোহেল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক হাসান উল রাজীব, মিলন বিশ্বাস হৃদয়, ওয়ারদে রহমান ও খাদিজা আক্তার ভাবনা, আকাশ আহমেদ পায়েল।

অনুষ্ঠানে মোহাম্মদ নেয়ামত উল্লাহ বলেন, সৃষ্টিশীল ও মননশীল কাজের মাধ্যমে তরুণদের প্রতিভাবিকাশের অন্যতম প্লাটফর্ম হচ্ছে-এগারজন। সংঘবদ্ধভাবে মানুষের কল্যাণে কাজ করার জন্য এটি একটি উত্তম স্টেশন। তিনি আরও বলেন, আমি আশা করব এ কমিটি বাংলাদেশের এগারজন কমিটির সবচেয়ে সেরা কমিটি হবে। আগামী দিনে এ কমিটি তাদের কাজের মাধ্যমেই তা প্রমাণ করবে।

তিনি আশা প্রকাশ করেন, এ কমিটি তাদের প্রতিভার মাধ্যমে অন্যদের পথ দেখাবে। সভায় সোলাইমান ইমরান বলেন, আমি যদি একটি চকলেট খেয়ে তার খোসাটি পকেটে ভরে ফেলি, তাহলে মানুষ আমাকে পাগল বলবে। কিন্তু উন্নত রাষ্ট্রে এটাকে বলবে ভদ্রতা। এটাই দৃষ্টিভঙ্গি। আসলে আমাদের সবাইকে ইতিবাচকভাবে মানুষের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে।

শাহরিয়ার শুভ বলেন, আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা মেধা ও শ্রম দিয়ে সর্বোচ্চটুকু দেয়ার চেষ্টা করবো।

কমিটিতে উপদেষ্টা হিসেবে নারায়ণগঞ্জের দশজন বিশিষ্ট ব্যক্তির নাম প্রস্তাব করা হয়। পরবর্তী সভায় তাদের মধ্য থেকে ৫ জনকে চূড়ান্ত করা সিদ্ধান্ত নেয়া হয়। পরে চা-চক্রের মাধ্যমে সভার সমাপ্তি ঘটে।

সমন্বয়কারী, এগারজন
নারায়ণগঞ্জ।