কবি নজরুলের ছায়াতলে

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

জাককানইবি

কবি নজরুলের ছায়াতলে

আঁখি রানী দাস তিতলি ১:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

print
কবি নজরুলের ছায়াতলে

এগারজনের ভিন্নমাত্রায়, শুরু হোক তারুণ্যের জয়যাত্রা এই স্লোগানকে সঙ্গী করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি)-এর বিভিন্ন ব্যাচের সৃজনশীল ও উদ্যোমী শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করেছে দৈনিক খোলা কাগজের পাঠক ফোরাম এগারজন। গত ৮ সেপ্টেম্বর (রবিবার) বিশ্ববিদ্যালয়টির গাহি সাম্যের গান মুক্তমঞ্চে আলোচনা শেষে এই কমিটি ঘোষণা করা হয়। নতুন এই কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের মাহবুবুল আলম মাহিন এবং সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা।

১১ সদস্যবিশিষ্ট এই কমিটিতে সহ-সভাপতি নটরাজ হোসেন, সহ-সাধারণ সম্পাদক নাজমুল প্রামাণিক, সাংগঠনিক সম্পাদক রোমান আকন্দ, প্রচার সম্পাদক কামরুল হাসান, দপ্তর সম্পাদক মনু ত্রিপুরা এবং কার্যনির্বাহী সদস্য অর্পনা দেব স্বর্ণা, মালতী রানী, নুজহাত তাসনিম, মো. আসাদ্দুজামান নূর।

সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা বলেন, আমি এরকম একটি সংগঠনের সাথে যুক্ত হতে পেরে গর্বিত। আমরা এগারজন মাধ্যমে বিলুপ্ত প্রায় সংস্কৃতিকে তুলে ধরার জন্য কাজ করবো যা সকল প্রজন্মের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এছাড়াও সৃজনশীল কাজের মাধ্যমে প্রতিভা বিকাশে এ সংগঠনটি সহায়ক হবে। সংগঠনটিকে সর্বত্র স্বকীয়তা বজায় রাখার প্রত্যয়ে কাজ করবো।

এছাড়া কমিটি প্রসঙ্গে সহ-সভাপতি নটরাজ হোসেন বলেন, আমরা সমাজের ঊর্ধ্বে নই। সমাজের প্রতি আমাদের কিছু দায়বদ্ধতা থেকেই যায়? আর সে দায়বদ্ধতাগুলো পূরণ করা একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে গুরুত্বপূর্ণ বলে মনে করি। আর সে কাজগুলো করার জন্য একটি উত্তম প্ল্যাটফর্ম আমাদের এই এগারজনের পাঠক ফোরাম। পাশাপাশি দক্ষ, মেধা ও মননের অনবদ্য জায়গা আমাদের এই পাঠক ফোরাম।

এগারজনেরর উপদেষ্টা হিসেবে আছেন দৈনিক খোলা কাগজের প্রাক্তন ক্যাম্পাস প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম। তিনি নতুন এই কমিটিকে অভিনন্দন জানান এবং বলেন, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি সমাজ ও দেশকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করবে এই পাঠক ফোরাম।

সমন্বয়কারী, এগারজন
জাককানইবি।