নতুন ভোরের প্রত্যাশায়

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

ভেড়ামারা

নতুন ভোরের প্রত্যাশায়

মো. আবু ওবাইদা-আল-মাহাদী ১:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

print
নতুন ভোরের প্রত্যাশায়

‘মানুষ মানুষের জন্য’- এই স্লোগানকে ধারণ করে গতকাল বুধবার সন্ধ্যায় কুষ্টিয়ার ভেড়ামারায় মোঃ আব্দুর রশীদ অ্যাডভোকেটের চেম্বারে আনন্দঘন পরিবেশে খোলা কাগজের পাঠক ফোরাম এগারজন এর যাত্রা শুরু হয়।

এ সময় এ্যাডঃ মোঃ আব্দুর রশীদ ও ভেড়ামারা উপজেলা জাতীয় মহিলা সংস্থার সমন্বয়কারী মোহাঃ আসমান আলীকে উপদেষ্টা করে খোলা কাগজের পাঠক ফোরাম এগারজন এর কমিটি গঠন করা হয়।

তাহের মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামকে সভাপতি ও প্রাইম এক্সেসরিজ এর প্রোঃ মোঃ আরিফুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি’র অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ধুবইল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সামসুল হক, সহ-সম্পাদক মোঃ ছালামত হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আমজাদ হোসেন, কোষাধ্যক্ষ মোঃ আতিয়ার রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত মোঃ শাহিনুর রহমান শাহিন, কর্মসূচি বিষয়ক সম্পাদক এম.এস. জামিল রাসেল, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডাঃ মোঃ মোনায়েমুর রহমান ও নির্বাহী সদস্য হিসেবে মোঃ আব্দুর রহমান সোহাগ, মোঃ জাহিদ হাসান মনোনীত হয়েছেন। কমিটির প্রধান সমন্বয়কারী ভেড়ামারা প্রেসক্লাবের যুগ্ম আহবায়ক ও খোলা কাগজের ভেড়ামারা উপজেলা প্রতিনিধি মোঃ আবু ওবাইদা-আল-মাহাদী জানান, বিপদে-আপদে মানুষের পাশে থাকার জন্য খোলা কাগজ সব সময় এগিয়ে রয়েছে। খোলা কাগজ পত্রিকা দ্রুত পাঠকের মন জয় করে নিয়েছে। খোলা কাগজ পাঠক ফোরামের ১১ জন সব সময় মানব কল্যাণে কাজ করে যাবে।

নারী নির্যাতন, বাল্যবিবাহ রোধ, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো, প্রতিবন্ধীদের সহায়তা করা, বন্যার্তদের পাশে দাঁড়ানো, দুর্নীতি প্রতিরোধে সহায়তা করা, অসহায়দের আইনি সহায়তা করা, ইভটিজিং রোধে আইনি সহায়তা করা, পরিবেশ দূষণ ও ভারসাম্য আনয়নে সচেতনতা সৃষ্টি, বৃক্ষরোপণ ও এর উপকারিতা তুলে ধরা এবং চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ সমাজের বিভিন্ন উন্নয়নে ভূমিকা রাখাই হলো কমিটির মূল কাজ। সামাজিক বিভিন্ন কাজে মানুষকে সচেতন করে গড়ে তোলার জন্য এ কমিটি কাজ করবে। কমিটি গঠনের বিষয়ে এ্যাডঃ মোঃ আব্দুর রশীদ বলেন, দৈনিক খোলা কাগজের পাঠক ফোরাম এগারজন যাত্রা শুরু করায় আমরা আনন্দিত।

সমন্বয়কারী, এগারজন
ভেড়ামারা, কুষ্টিয়া।