পরিবর্তনের স্বপ্নে পাঠক ফোরামের নতুন কমিটি

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

পরিবর্তনের স্বপ্নে পাঠক ফোরামের নতুন কমিটি

গলাচিপা

জসিম উদ্দিন ১২:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০১৯

print
পরিবর্তনের স্বপ্নে পাঠক ফোরামের নতুন কমিটি

পটুয়াখালীর গলাচিপা উপজেলা দৈনিক খোলা কাগজ পাঠক ফোরাম ওরা এগারজন গঠন করা হয়েছে। দৈনিক খোলা কাগজ পাঠক ফোরাম ১১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করার লক্ষ্যে এক রুদ্ধদার বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয় যে, সভাপতি -মো. দেলোয়ার হোসেন, উপ- সহকারী কৃষি কর্মকর্তা গলাচিপা ও সাধারণ সম্পাদক মো. নয়ন মিয়া, চর কাজল ইউপি সচিব।

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক -মো. রমিজ উদ্দিন, ইউপি সচিব রাঙ্গাবালী, দপ্তর সম্পাদক -মোসা. লিয়া বেগম সাংবাদিক, কোষাধ্যক্ষ -অটল চন্দ্র পাল সাংবাদিক, প্রচার সম্পাদক মো. জুয়েল হোসেন ব্যবসায়ী, সদস্য-(১) মো. মোশারেফ হোসেন ইউপি সচিব চরবিশ্বাস (২) মো. আবু জাফর ব্যাবসায়ী (৩) মো. বাবুল হোসেন ব্যাবসায়ী (৪) মো. চান মিয়া ব্যবসায়ী (৫) মো. শাহ আলম ব্যবসায়ী ও (৬) মো. আবুল কালাম ব্যবসায়ী। উক্ত কমিটি ইতিমধ্যে উত্তরাঞ্চলে বন্যার্তদের সাহায্যার্থে ইতিমধ্যে অনুদান দিয়েছেন।

এ ছাড়া নারী নির্যাতন, বাল্যবিবাহ রোধ, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো, প্রতিবন্ধীদের সহায়তা করা, বন্যার্তদের পাশে দাঁড়ানো, দুর্নীতি প্রতিরোধে সহায়তা করা, অসহায়দের আইনি সহায়তা করা, ইভটিজিং রোধে আইনি সহায়তা করা, পরিবেশ দূষণ ও ভারসাম্য আনয়নে সচেতনতা সৃষ্টি, বৃক্ষরোপণ ও এর উপকারিতা তুলে ধরা এবং চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ সমাজের বিভিন্ন উন্নয়নে ভূমিকা রাখাই হলো কমিটির মূল কাজ।

সামাজিক বিভিন্ন কাজে মানুষকে সচেতন করে গড়ে তোলার জন্য এ কমিটি কাজ করবে। কমিটির সমন্বয়কারী জানান, বিপদে-আপদে মানুষের পাশে থাকার জন্য খোলা কাগজ সব সময় এগিয়ে রয়েছে।

আগামীতেও বিভিন্নভাবে সাধারণ মানুষকে সহযোগিতা করা হবে। তিনি সবার কাছে পাঠক ফোরামের কার্যক্রমকে আরও বেগবান করতে অনুরোধ জানান।