তাড়াশে পথশিশুদের নিয়ে ভ্রমণ

ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

তাড়াশে পথশিশুদের নিয়ে ভ্রমণ

আশরাফুল ইসলাম রনি ৩:৩৭ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

print
তাড়াশে পথশিশুদের নিয়ে ভ্রমণ

‘মানুষের জন্য মানবতা’ স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় দৈনিক খোলা কাগজ পাঠক ফোরামের সহযোগিতায় সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে একদিনের ঈদ আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার দুপুরে দৈনিক খোলা কাগজ পাঠক ফোরামের সহযোগিতায় ও ভিলেজ ভিশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে এ আনন্দ ভ্রমণ করা হয়।

তাড়াশ উপজেলার খোলা কাগজ পাঠক ফোরামের সভাপতি ও ভিলেজ ভিশনের পরিচালক শরিফ খন্দকার বলেন, এ উপজেলায় ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত ৬০ জন পথশিশুর সব প্রয়োজনে পাশে থাকি আমরা দৈনিক খোলা কাগজ পাঠক ফোরামের কমিটি ও ভিলেজ ভিশন স্বেচ্ছাসেবী সংগঠন। সবচেয়ে বড় কথা হলো দৈনিক খোলা কাগজ পত্রিকা একটি বস্তুনিষ্ঠ সংবাদ ও সকল প্রকার তথ্যে ভরপুর। যা পাঠকের মন ছুঁয়ে যায়। এ উপজেলায় খোলা কাগজের জনপ্রিয়তা শীর্ষে। আর আমাদের ১১ জনের পাঠক ফোরাম সামাজিক কাজের সঙ্গে জড়িত। ১১ জনের দল সুবিধাবঞ্চিত পথশিশুদের পোশাক, বই-খাতা, কলমসহ যতটুকু সম্ভব সব কিছু দিয়েই পাশে থাকার চেষ্টা করে।

এগারজন তাড়াশ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শায়লা পারভীন বলেন, ‘মানুষের জন্য মানবতা’ এমন প্রতিপাদ্যকে মনে প্রাণে রেখেই তাড়াশে ১১ জনের প্রতিভাবান মানুষ নিয়েই আমাদের পাঠক ফোরামের পথচলা শুরু। আমরা খোলা কাগজ পাঠক ফোরামের ১১ জন সদস্য তাড়াশে একমাত্র স্বেচ্ছাসেবী সংগঠন ভিলেজ ভিশন। তাদের সহযোগিতা ও আয়োজনের সঙ্গে জড়িত থাকি। এর আগে স্বেচ্ছাসেবী সংগঠন ভিলেজ ভিশনের পরিচালক শরিফ খন্দকার তিনি নিজের বিবেকের কাছে দ্বায়বদ্ধ থেকে স্বেচ্ছাসেবী সংগঠন করে বিগত কয়েক বছর ধরে কার্যক্রম করে আসছেন। এমন আগ্রহ থেকেই তার উদ্যোগে আমরা ১১ জন মিলে খোলা কাগজ পাঠক ফোরাম গঠন করি। তিনি আরো বলেন, খোলা কাগজ পত্রিকা একটি পাঠকপ্রিয় পত্রিকা। পত্রিকায় সব সংবাদ সবার আগে প্রকাশিত হয়। তাই এর চাহিদা ও জনপ্রিয়তা শীর্ষে।

এদিকে সুবিধাবঞ্চিত পথশিশুদের ঈদ আনন্দ করাতে ব্যাপক উদ্যোগে গ্রহণ করেছে দৈনিক খোলা কাগজ পাঠক ফোরাম ও স্বেচ্ছাসেবী সংগঠন ভিলেজ ভিশন। আনন্দ ভ্রমণ উপলক্ষে পথশিশুদের সব সদস্য তাড়াশ বালিকা উচ্চ বিদ্যালয় গেট থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করে প্রেস ক্লাব চত্বরে গিয়ে শেষ করে। পরে গাড়িতে আনন্দ ভ্রমণের উদ্দেশ্যে উপজেলার তালম ইউনিয়নের গুল্টা মিশনে পর্যটন স্থানে যায়।

এ ঈদ আনন্দ ভ্রমণে খোলা কাগজ পাঠক ফোরামের সাধারণ সম্পাদক মাসুদ রানা মিলন, প্রচার সম্পাদক মো. মাসুদ রানা, কোষাধ্যক্ষ মাসুম বিল্লাহ, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক সাদিয়া ইসলাম, সমন্বয়ক খোলা কাগজের তাড়াশ প্রতিনিধি আশরাফুল ইসলাম রনি, সদস্য জেসমিন খাতুন, মো. আমিন, মোছা. মাহফুজা খাতুন ও খন্দকার জুবায়ের আহমেদ ও স্বেচ্ছাসেবী সাংবাদিক তানজির হাসান টিটু, মিন্টু হাসান জয় ও ফয়সাল আহমেদ সার্বিক সহযোগিতা করেন।

সমন্বয়ক
এগারজন, তাড়াশ, সিরাজগঞ্জ