চিরিরবন্দরে এগারজন’র কমিটি গঠন

ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

চিরিরবন্দরে এগারজন’র কমিটি গঠন

ইরফান রানা ৩:১৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

print
চিরিরবন্দরে এগারজন’র কমিটি গঠন

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় খোলা কাগজ পাঠক ফোরাম এগারজনের নতুন কমিটি গঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকাল ৪টায় উপজেলার চিরি নদীর বাতিঘর গ্রন্থাগারে ইসলামী বিশ্ববিদ্যালয় এগারজনের সভাপতি ইরফান রানার উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে সভাপতি পদে হাবিবুর রহমান লাবু ও সাধারণ সম্পাদক পদে আক্তারুজ্জামানকে মনোনীত করা হয়। এছাড়া কমিটির সাংগঠনিক সম্পাদক পদে আল ফাহাদ আশিক, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মোস্তাকিম আল হাসনাত এবং সদস্য পদে মতিউর রহমান, আক্তারিনা খাতুন, খুরশিদা ইসলাম খুশি, রেজওয়ানুল হক রোকন, আসিফ রুবাইয়াত মিশু, আব্দুল্লাহ ইমন, ইমামুর রশিদ, মিনহাজুল ইসলাম, আব্দুল্লাহ আরাফাত প্রমুখ মনোনীত হন।

সভাপতি হাবিবুর রহমান লাবু বলেন, নতুন প্রজন্মকে অপসংস্কৃতি থেকে বিরত রাখতে আমরা চিরি নদীর বাতিঘর নামে গ্রন্থাগার প্রতিষ্ঠা করেছি। গ্রন্থাগারে প্রতিদিন এলাকার অনেক শিক্ষার্থী এসে বই ও পত্রিকা পড়ে। আমাদের এ উদ্যোগে নতুন মাত্রা যুক্ত হলো পাঠক ফোরাম এগারজন। এগারজনের নিত্যনতুন কর্মকা-ের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনা ও সৃজনশীলতায় আগ্রহ বৃদ্ধি পাবে।

ইসলামী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরাম এগারজনের সভাপতি ইরফান রানা বলেন, সুষ্ঠু-সুন্দর পরিবেশ পঠন পাঠনের মধ্য দিয়ে যদি কোনো শিশু-কিশোর বেড়ে ওঠে তবে তার ভবিষ্যৎ প্রতিষ্ঠার ভিত্তি তৈরি হয়ে যায়। চিরি নদীর বাতিঘর গ্রন্থাগারের মাধ্যমে চিরিরবন্দরে এ পরিবেশ তৈরি হচ্ছে। শিক্ষার্থীরা পাঠক ফোরাম এগারজনের সঙ্গে যুক্ত হওয়ার মাধ্যমে পড়াশোনার পাশাপাশি নিজেকে বিকশিত করার সুযোগ পাবে। খোলা কাগজ এগারজনের মাধ্যমে শিক্ষার্থীরা নিজের লেখা গান, গল্প, কবিতা, নাটকসহ নিত্যদিনের আয়োজন করা শিক্ষা সম্পর্কিত অনুষ্ঠান পত্রিকায় প্রকাশ করার সুযোগ পাবে।

উপদেষ্টা
এগারজন, চিরিরবন্দর, দিনাজপুর