ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘এগারজন’

ওয়াহিদুল ইসলাম
🕐 ১১:৩৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৮

‘তারুণ্যের শক্তি, তারুণ্যের জয়গান’ এ স্লোগানে উজ্জীবিত হয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মিলে গঠন করল দৈনিক খোলা কাগজের পাঠক ফোরাম ‘এগারজন’।

১১ ডিসেম্বর ক্যাম্পাসের বিভিন্ন বিভাগের কয়েকজন শিক্ষার্থীদের নিয়ে দৈনিক খোলা কাগজের প্রতিনিধির সমন্বয়ে আহ্বায়ক কমিটি গঠিত হয়। বিশেষ উদ্দেশ্য হিসেবে ক্যাম্পাসে পাঠক-লেখক তৈরি এবং তাদের মধ্যে মেলবন্ধন সৃষ্টিসহ নানা সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করল এগারজন।

কমিটিতে আহ্বায়ক হিসেবে ফোকলোর বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সরকার আব্দুল্লাহ তুহিন এবং যুগ্ম আহ্বায়ক হিসেবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আরিফুল ইসলামকে মনোনীত করা হয়েছে।

এছাড়াও সদস্য হিসেবে আছেন ফিরোজ আহমেদ, তৌহিদুর রহমান, আলী আকবর নয়ন, সুলগ্না রেমা, তরি সাহা, ফয়সাল হোসেন আজিম, সুকন্যা চাম্বুগং রুপা, নাজমুন্নাহার নিপা, আশিকুর রহমান সৈকত প্রমুখ।

কমিটি প্রসঙ্গে আহ্বায়ক সরকার আব্দুল্লাহ তুহিন বলেন, ‘বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্ত চিন্তার মাধ্যমে সমাজ এবং রাষ্ট্রের বিভিন্ন শাখায় নিজেকে নিয়জিত করা। একজন শিক্ষার্থীর জন্য মৌলিক শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রাখার বিকল্প নেই। আমি আশা করি আমাদের এ পাঠক ফোরাম শিক্ষার্থীদের যোগ্যতা এবং তাদের সুপ্ত প্রতিভাকে জাগ্রত করার সুযোগ তৈরি করে দেবে।’

যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম বলেন, ‘আমাদের এ পাঠক ফোরাম বিভিন্ন ধরনের সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি একজন শিক্ষার্থীর মেধা বিকাশে অনন্য ভূমিকা পালন করবে এবং সমাজ ও দেশকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করবে।’

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper