ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাবিপ্রবির আন্দোলনে সমর্থন জানিয়েছে জাবি শিক্ষকবৃন্দ

জাবি প্রতিনিধি
🕐 ৪:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২২

শাবিপ্রবির আন্দোলনে সমর্থন জানিয়েছে জাবি শিক্ষকবৃন্দ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের চলমান আন্দোলনে সমর্থন জানিয়ে অবস্থান কর্মসূচি করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষকবৃন্দ।

বুধবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১০ জন শিক্ষকসহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আনু মোহাম্মদ বলেন, 'শাবি ভিসির অনিয়মের বিরুদ্ধে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। ধিক্কার জানাই তাদের ওপরে ছাত্রলীগের পেটোয়া বাহিনী ও পুলিশের নির্মম অত্যাচারকে। শিক্ষার্থীদের যৌক্তিক এই আন্দোলনে আমরা সংহতি প্রদর্শন করছি। শাবি ভিসির সাথে যেই ৩৩ জন ভিসি পদত্যাগের ইচ্ছা পোষণ করেছেন, আমরা চাই তাদের সেই ইচ্ছা বাস্তবায়ন হোক। ইউজিসিকে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বিশ্ববিদ্যালয়ে সংস্কারগত উন্নয়নের সুস্পষ্ট চিত্র সাধারন জনগনের কাছে তুলে ধরার দাবি জানাই।'

নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মির্জা তাসলিমা সুলতানা বলেন, 'শাবির শিক্ষার্থীরা প্রায় ১৬০ ঘন্টা ধরে অনশন করেছে যা বর্তমান সময়ে বিরল। তাদের মধ্যে কোনো ষড়যন্ত্র বা হঠকারিতা দেখা যায়নি। কিন্তু সরকারের সকল ক্ষেত্র তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে। তাদেরকে উস্কানি, হুমকি, নির্যাতন করে সুশৃঙ্খল আন্দোলনে ব্যাঘাত ঘটানোর চেষ্টা হচ্ছে।'

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ড. এএসএম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, ড. শামীমা সুলতানা, ড. সাঈদ ফেরদৌস প্রমুখ।

উল্লেখ্য, গত ১৩ দিন ধরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অনিয়মের জেরে ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এই আন্দোলনে সমর্থন জানাতে অবস্থান কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

 
Electronic Paper