ক্ষমা চাইলেন শাবিপ্রবির উপাচার্য

ঢাকা, রবিবার, ২২ মে ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ক্ষমা চাইলেন শাবিপ্রবির উপাচার্য

জাবি প্রতিনিধি
🕐 ৪:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২২

ক্ষমা চাইলেন শাবিপ্রবির উপাচার্য

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীদের নিয়ে করা আপত্তিকর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সোমবার (২৪ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, " জাবি ছাত্রীদের নিয়ে করা মন্তব্যের জন্য শাবিপ্রবি উপাচার্য জাবি উপাচার্যের মাধ্যমে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেছেন। আজ দুপুর ১১.৫০ মিনিটে জাবি উপাচার্য ড. ফারজানা ইসলামের কাছে মোবাইল ফোনে তিনি দুঃখ প্রকাশ করেন ও ক্ষমা চান।"

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, "শাবিপ্রবি উপাচার্যের মতে তার বক্তব্যটি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে। এতে জাবি শিক্ষার্থীদের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং সংশ্লিষ্ট সকলেই আহত হয়েছেন। তিনি আশা প্রকাশ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষার্থী ও শিক্ষকগণ তাকে ক্ষমা করে দেবেন।"

ক্ষমাপ্রার্থনার বিষয়ে আন্দোলনকারী ছাত্রী তাপস্বী দে প্রাপ্তি জানান, আমাদের দাবি ছিলো উনি প্রকাশ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইবেন। তিনি শিক্ষকদের কাছে ফোন করে ক্ষমা চেয়েছেন। আবার বক্তব্যকে ইডিট করা হয়েছে বলে দাবি করেছেন। আমরা পাশাপাশি শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবি করেছি। তাই উনি পদত্যাগ করা না পর্যন্ত আমরা শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে আছি।

উল্লেখ্য, সম্প্রতি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে কটুক্তি করেন। যেখানে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়েদের সহজে কেউ বিয়ে করতে চায় না’ বলে মন্তব্য করেন তিনি।

 
Electronic Paper