ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খোলাই থাকছে জাবির কেন্দ্রীয় গ্রন্থাগার

জাবি প্রতিনিধি
🕐 ৭:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

খোলাই থাকছে জাবির কেন্দ্রীয় গ্রন্থাগার

শিক্ষার্থীদের দাবির মুখে কেন্দ্রীয় গ্রন্থাগারের নতুন সময়সূচি প্রবর্তন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। নতুন সময়সূচিতে ছুটির দিন ব্যতীত গ্রন্থাগার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে শুধু রানিং ব্যাচের শিক্ষার্থীরা লাইব্রেরির সুবিধা গ্রহণ করতে পারবে।

শনিবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও শিক্ষার্থী প্রতিনিধিদের সাথে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা পূর্বের সময়সূচি পরিবর্তন করে নতুন সময়সূচি প্রবর্তন করেছি এবং ইতোমধ্যে তা কার্যকর করা হয়েছে। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে লাইব্রেরিতে আসবে এবং সুবিধাদি গ্রহণ করবে।

সভায় শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব আলম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি এক জরুরি প্রশাসনিক সভায় সশরীরে ক্লাস-পরীক্ষা স্থগিত করে জাবি প্রশাসন। সভায় বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বই আদান-প্রদানের জন্য খোলা রাখার নির্দেশ দেয়া হয়।

 
Electronic Paper