ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এবার শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও

শাবি প্রতিনিধি
🕐 ৭:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

এবার শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলন ঘিরে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এবার উপাচার্যের বাসভবন ঘেরাও করে রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার (২৩ জানুয়ারি) বিকেলে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

এ সময় তারা ঘোষণা দেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়া উপাচার্যের বাসভবনের ভেতরে আর কাউকে ঢুকতে দেওয়া হবে না।

বাসভবন ঘেরাও কর্মসূচি শুরু করার পর আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, পরিস্থিতি যেভাবে এগোচ্ছে, তাতে আমাদের বাধ্য করা হচ্ছে আরও কঠোর কর্মসূচির দিকে যেতে।

এ সময় শিক্ষার্থীরা বলেন, 'আমরা এখানে আমরণ অনশন করছি। কিন্তু ভিসি বাসায় আরাম করছে। যে আসছে তার সঙ্গে দেখা করছেন। এ অবস্থা চলতে দেওয়া হবে না। তাই এখন থেকে ভিসির বাসভবনের সামনের গেইটে আমরা দাঁড়িয়ে থাকব। তবে কোনো সহিংসতা করব না।'

তারা আরও বলেন, উপাচার্যের বাসভবনে কেবল পুলিশ ছাড়া আর কেউ ঢুকতে পারবে না। ভবিষ্যতে তারা বাসভবনের জরুরি পরিষেবা বন্ধ করতে বাধ্য হবেন বলেও হুঁশিয়ারি দেন। তবে বর্তমানে উপাচার্যের বাসভবনের জরুরি পরিষেবা চালু থাকবে।

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমরা অবরুদ্ধ করছি, বিষয়টি ঠিক এমন না; আমরা উপাচার্যের বাসভবনের ভেতরে কাউকে ঢুকতে দেব না। আমরা এখানে বসে অনশন করছি, আর সবাই গিয়ে উপাচার্যের সঙ্গে দেখা করবেন, সেটা হয় না। এ কারণে এই কর্মসূচির ঘোষণা করা হয়েছে।

 
Electronic Paper