ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান

সাভার (ঢাকা) প্রতিনিধি
🕐 ৫:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২১

গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান

ঢাকার সাভারের গণবিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (১ ডিসেম্বর) সকাল ১০টায় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ট্রান্সপোর্ট চত্বরে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে অনুষ্ঠানের আয়োজন করে গণ বিশ্ববিদ্যালয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা-২০ আসনের সাংসদ সদস্য (এমপি) ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ।

তিনি বলেন, রাজনীতি ও মুক্তিযুদ্ধ আলাদা বিষয়। গণ বিশ্ববিদ্যালয় রাজনীতি মুক্ত প্রতিষ্ঠান। তবে সকল শিক্ষার্থীকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে। এটা যেন কখনো বিকৃত না হয়।

বেনজীর আহমেদ আরও বলেন, বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে দীর্ঘদিন ধরেই অস্বাস্থ্যকর প্রতিযোগিতা চলে আসছে। কিন্তু এই বিশ্ববিদ্যালয় শুরু থেকেই অত্যন্ত স্বল্প খরচে উন্নতমানের শিক্ষা প্রদান করে আসছে। এ সময় মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় প্রতিবছর দুই লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন তিনি।

এর আগে শুরুতে জাতীয় সঙ্গীত, শপথ ও ফুলের তোড়ার মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় নবীন শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করেন। আলোচনা সভা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের সম্পন্ন হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা: দেলওয়ার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোতাহার হোসেন মন্ডল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মো. রফিকুল আলম, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন মো. করম নেওয়াজ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন মো. ইকবাল হোসেন প্রমুখ।

 
Electronic Paper