শাবিপ্রবি কেন্দ্রে ‘ক’ ইউনিটে উপস্থিত ৯২.৬৫ শতাংশ

ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুচ্ছ ভর্তি

শাবিপ্রবি কেন্দ্রে ‘ক’ ইউনিটে উপস্থিত ৯২.৬৫ শতাংশ

শাবি প্রতিনিধি
🕐 ৫:৪২ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

শাবিপ্রবি কেন্দ্রে ‘ক’ ইউনিটে উপস্থিত ৯২.৬৫ শতাংশ

গুচ্ছ পদ্ধতিতে প্রথমবারের মতো ২০টি বিশ্ববিদ্যালয়ে একযোগে শুরু হয়েছে ভর্তি পরীক্ষা। এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে 'ক' ইউনিটের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় মোট উপস্থিতির হার ৯২ দশমিক ৬৫ শতাংশ।

রোববার (১৭ অক্টোবর) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মোট ১০টি ভবনে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। 'ক' ইউনিটে পরীক্ষায় অংশ নিতে ৪ হাজার ৭১০ জন শিক্ষার্থী আবেদন করলেও অংশ নেয় মোট ৪ হাজার ৩৬৪ জন শিক্ষার্থী। অর্থাৎ মোট উপস্থিতির হার ৯২ দশমিক ৬৫ শতাংশ।

এদিকে পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন-এ তে কেন্দ্র পরিদর্শন করেন গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম-আহবায়ক ও শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য বলেন, আমাদের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালিত হয়েছে। পরীক্ষা চলাকালীন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দেশের ২৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজকের এই ভর্তি পরীক্ষার মাধ্যমে নতুন করে ইতিহাস তৈরি হলো; এই পরীক্ষা কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবক সকলের দূর্ভোগ কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

তিনি আরও বলেন, আজকের এই পরীক্ষার মাধ্যমে একজন শিক্ষার্থী ২০টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করলো। ভর্তি পরীক্ষায় প্রায় শতভাগ উপস্থিতি ছিল। শিক্ষার্থীদের যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ঝোঁক তা আজকের উপস্থিতির মাধ্যমে বুঝা যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীর বলেন, পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। জালিয়াতি রোধ ও শৃঙ্খলা রক্ষায় আমাদের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীরও তৎপরতা ছিল। আশা করি, সবার সহযোগিতায় বাকি ইউনিটের পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

এছাড়া আগামী ২৪ অক্টোবর ‘খ’ ইউনিটে ১ হাজার ৯৬৫ জন এবং ১ নভেম্বর ‘গ’ ইউনিটে ৮৬৭ জন শিক্ষার্থী শাবিপ্রবির কেন্দ্রে পরীক্ষা দিবে।

 

 
Electronic Paper