জবির মেডিকেলে সিনোফার্মের টিকা পাবে শিক্ষার্থীরা

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জবির মেডিকেলে সিনোফার্মের টিকা পাবে শিক্ষার্থীরা

মুজাহিদ বিল্লাহ
🕐 ৬:১৬ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

জবির মেডিকেলে সিনোফার্মের টিকা পাবে শিক্ষার্থীরা

আগামী ২১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে করোনার টিকা পাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রথমদিন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় ১০০ জন শিক্ষার্থীকে টিকা দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। এরপর পর্যায়ক্রমে ২৫ অক্টোবর থেকে সব শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

আজ (১৩ অক্টোবর) বুধবার টিকাকেন্দ্র স্থাপনের জন্য তেজগাঁও থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. এম ইসলাম বুলবুলের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার পরিদর্শন করেম। এসময় সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

জানা যায়, ক্যাম্পাসে টিকাদান শুরুর আগে একটি ট্রেনিং কর্মসূচি অনুষ্ঠিত হবে। প্রতিদিন জবির মেডিকেল সেন্টারে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ টিকাদান কর্মসূচি চলবে। মোট ১২টি বুথ বসানো হবে। ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা বুথ থাকবে। টিকা দিয়ে পর্যবেক্ষণের জন্য থাকবে আলাদা ওয়েটিং রুম।

রেজিস্ট্রেশন করে যাদের মেসেজ আসেনি তাঁরা স্পটে এসে রেজিস্ট্রেশন করে টিকার তারিখ নিতে পারবে। জবির এ টিকাকেন্দ্রে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে। এ কেন্দ্রে ১২ জন নার্স ও দুইজন ডাক্তার নিয়োজিত থাকবে। মেডিকেল সেন্টারে দুইটি বেড ও দুইটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা থাকবে।

 
Electronic Paper