ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২১ অক্টোবর পালিত হবে জবি'র প্রতিষ্ঠাবার্ষিকী

জবি প্রতিনিধি
🕐 ৫:১০ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২১

২১ অক্টোবর পালিত হবে জবি'র প্রতিষ্ঠাবার্ষিকী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৬তম বিশ্ববিদ্যালয় দিবস আগামী ২০ অক্টোবর। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই এই দিনটিকে 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস' হিসেবে পালন করে আসছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

তবে এবছর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ও লক্ষ্মী পূজা থাকায় একদিন পিছিয়ে ২১ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি সীমিত পরিসরে পালন করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জবি প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস। প্রতি বছরের ন্যায় এবছরও একই দিনে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করার সিদ্ধান্ত থাকলেও ছুটি থাকায় পরের দিন ২১ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মহামারি করোনাভাইরাসের কারণে সরকারি স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনা, বেলা ১১টা ১০ মিনিটে বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এরপর বেলা ১২টায় আলোচনা সভা হবে।

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে উদ্বোধনী অনুষ্ঠান ও ভার্চুয়ালি আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলো বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করবে বলেও জানা যায়।

 
Electronic Paper