শেকৃবিতে ফের টিকার তথ্য চেয়ে নোটিস

ঢাকা, বুধবার, ২০ অক্টোবর ২০২১ | ৪ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেকৃবিতে ফের টিকার তথ্য চেয়ে নোটিস

শেকৃবি প্রতিনিধি
🕐 ১১:০০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

শেকৃবিতে ফের টিকার তথ্য চেয়ে নোটিস

শিক্ষার্থীদের কাছে তৃতীয় দফায় করোনা টিকা গ্রহণের তথ্য চেয়ে নোটিস দিয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) প্রশাসন। একই বিষয়ে বার বার তথ্য চাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন শিক্ষার্থীরা। তবে শেকৃবি কর্তৃপক্ষ জানায়, সব শিক্ষার্থী তথ্য না দেওয়ায় একাধিকবার নোটিস দেওয়া হয়েছে।

গত ২৯ আগস্ট এবং ৭ সেপ্টেম্বর পৃথক নোটিসের মাধ্যমে দুই দফায় শিক্ষার্থীদের কাছ থেকে টিকাগ্রহণ সংক্রান্ত তথ্য সংগ্রহ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সর্বশেষ গত ১৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম স্বাক্ষরিত নোটিসের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে একই তথ্য চাওয়া হয়। বারবার এই সংক্রান্ত তথ্য কেন সংগ্রহ করা হচ্ছে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন শিক্ষার্থীরা।

তারা বলেছেন, এর আগেও দুইবার এই সংক্রান্ত তথ্য আমরা দিয়েছি। তবুও বার বার কেন একই তথ্য নেওয়া হচ্ছে আমাদের থেকে? এতে ভোগান্তিতে পড়ছে অনেকে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম দৈনিক খোলা কাগজকে বলেন, একসঙ্গে সব শিক্ষার্থী তথ্য দিচ্ছে না বলেই বারবার তাদের তথ্য সংগ্রহ করতে হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে টিকার রেজিস্ট্রেশনের জন্য ৩৬৬০ শিক্ষার্থীর তথ্য দেওয়া হয়েছিল। কিন্তু আগের দুই দফায় শিক্ষার্থীদের থেকে টিকা গ্রহণের তথ্য চেয়েও আমরা মাত্র ২৭০০-২৮০০ শিক্ষার্থীর তথ্য পেয়েছি। তাই তৃতীয়বার তাদের থেকে তথ্য চাওয়া হয়েছে।

শিক্ষার্থীদের ভোগান্তির কথা স্বীকার করে তিনি বলেন, সব শিক্ষার্থী যদি শুরুতেই আমাদের তথ্য দিয়ে সহায়তা করতেন তাহলে এই ভোগান্তিতে পড়তে হতো না।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার ব্যাপারে জানতে চাইলে রেজিস্ট্রার শেখ রেজাউল করিম জানান, টিকার তথ্যের ওপর ভিত্তি করে ২৭ সেপ্টেম্বরের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

 
Electronic Paper