ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাবাকে বাঁচাতে জবি শিক্ষার্থীর আকুতি

জবি প্রতিনিধি
🕐 ৫:৩২ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

বাবাকে বাঁচাতে জবি শিক্ষার্থীর আকুতি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. তামজিদ রাফির বাবা করোনা আক্রান্ত হয়ে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। উনাকে দ্রুত আইসিইউতে নেয়ার নির্দেশনা দিয়েছে চিকিৎসক। তার বাবার এই চিকিৎসার খরচ জোগাতে সকলের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন রাফি ও তার বন্ধুরা।

জানা যায়, রাফির বাবা বেশ কয়েকদিন যাবত কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ খানপুর হসপিটালে ভর্তি আছেন। তিনি দীর্ঘ ৮/৯ বছর ধরে হার্টের সমস্যায় ভুগতেছেন। বর্তমানে উনার ফুসফুস ৫০ ভাগ নষ্ট হয়ে গেছে। তাঁকে ২৪ ঘণ্টা অক্সিজেন দিয়ে রেখেছে। ডাক্তার রাফির বাবাকে দ্রুত আইসিইউতে নিয়ে চিকিৎসা দিতে বলেছেন।

এমতাবস্থায় উনার জরুরি উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু রাফির পরিবারে উপার্জনক্ষম কেউ নেই। যা টাকা ছিল বাবার চিকিৎসার পিছনে এতদিন খরচ হয়ে গিয়েছে।

বলাবাহুল্য ওই শিক্ষার্থীর মা ও কিছুদিন আগে করোনায় অনেকদিন অসুস্থ ছিলেন। বর্তমানে মো. তামজিদ রাফি তার বাবার উন্নত চিকিৎসার জন্য সকলের একান্ত সর্বোচ্চ সহযোগিতা চেয়েছে।

রাফি তার বাবার চিকিৎসার জন্য সকলের কাছে অনুরোধ করে বলেন, "অভাবের সংসারে বাবার চিকিৎসার ব্যয় বহন করা আমাদের পক্ষে সম্ভব নয়। আমি আপনাদের কাছে আমার অসুস্থ বাবার চিকিৎসার জন্য সাহায্য চাই। আপনারা সকলে সহযোগিতা করলে আমি আমার বাবাকে আবার বাবা বলে ডাকতে পারব। এমতাবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমাজের বিত্তশালীদের সাহায্য ছাড়া বাবার চিকিৎসা করানো সম্ভব না। এখন আপনাদের সাহায্যই আমার অসুস্থ বাবার চিকিৎসার শেষ ভরসা।"

এ ব্যাপারে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আবদুল্লাহ বলেন, "এই ব্যাপারে আমি অবগত আছি। শিক্ষার্থীর পরিবার আমাকে বলেছিল ঢাকায় বেড ম্যানেজ করে দিতে, কিন্তু আপনারা জানেন বেড পাওয়াই মুশকিল, আমার আত্মীয়ের জন্যও কোনো বেড খুঁজে পাওয়া যাচ্ছে না। তাছাড়া ওর পরিবারের আর্থিক সহযোগিতার বিষয়টাও জানি। আমরা নিজেরাও চেষ্টা করছি সমস্যা যতটুকু সমাধান করা যায়।"

শিক্ষার্থী মো. তামজিদ রাফির সাথে যোগাযোগের মাধ্যম:
মোবাইল- 01852059425
বিকাশ- 01852059425
নগদ- 01852059425
রকেট- 017375969091

 
Electronic Paper