শিক্ষার্থীরা আগে পাবে সফট লোন, পরে দিবে ভাউচার

ঢাকা, রবিবার, ৭ মার্চ ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

শিক্ষার্থীরা আগে পাবে সফট লোন, পরে দিবে ভাউচার

মুজাহিদ বিল্লাহ, জবি ৪:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

print
শিক্ষার্থীরা আগে পাবে সফট লোন, পরে দিবে ভাউচার

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) দেয়া শিক্ষার্থীদেরকে ডিভাইজ কেনার জন্য সফটলোন এর ভাউচার জমা নিয়ে সৃস্টি হওয়া ধোঁয়াসার জবাব দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার ওহিদুজ্জামানের সাথে একান্ত আলাপকালে তিনি বিষয়টি নিয়ে ধোঁয়াশা দূর করেন।

তিনি খোলা কাগজকে বলেন, আগে শিক্ষার্থীরা টাকা পাবে এর পর ডিভাইজ কেনা বাবদ ভাউচার নিজ নিজ বিভাগের চেয়ারম্যানের কাছে জমা দিবে।

গত ২৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয় আগামী ৩১ জানুয়ারির মধ্যে সফট লোনের অর্থ প্রদান করা হবে কিন্তু বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় ২৭ জানুয়ারির মধ্যে ডিভাইজ কেনার ভাউচার বিভাগীয় চেয়ারম্যানের কাছে জমা দিতে হবে। এই বিজ্ঞপ্তির পরই ধোঁয়াশার সৃস্টি হয়। শিক্ষার্থীরা মনে করেন, সফট লোনের টাকা পাওয়ার আগেই ডিভাউজি কেনার ভাউচার জমা দিতে হবে। এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে প্রথম দিকে সফটলোন নিয়ে আগ্রহ থাকলেও তাতে ভাঁটা পড়ে।

বিভিন্ন শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আগে ফোন কেনার ভাউচার দিতে হবে এবং তারপর লোন পাবো। এ জন্য পরে আর আবেদন করেনি।

হিসাব রক্ষক কর্মকর্তা মোহান্মদ ইসরাফিল বলেন, শুরুতে ৩০০৬ জন আবেদন করলেও এখন দরখাস্ত জমা পড়েছে ৩৯৯ জনের।

এ বিষয়ে জবি শিক্ষার্থী সাগর চন্দ্র রায় বলেন, সফট লোন না নেওয়ার কারণ এখানে লোন পাওয়ার আগেই মোবাইল কেনার ভাউচার জমা দিতে হবে, কোন রকম দিকনির্দেশনা নাই, হুটহাট সিদ্ধান্ত দিচ্ছে প্রশাসন যার কারনে বেশিরভাগ ছাত্রছাত্রী এর পরবর্তী কার্যকলাপ সম্পর্কে অবগত না।ব্যাংক একাউন্ট এর ঝামেলা।

লোন কেনার দোয়াশার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের অর্থ পরিচারক কাজী মো. নাসির উদ্দিন খোলা কাগজকে বলেন, এই সমস্যা সমাধানযোগ্য। ফোন কেনার টাকা আগে পাবে তারপর বাউচার জমা দিবে।

এ ব্যাপারে ডেপুটি রেজিষ্টার মোহান্মদ মশিরুল ইসলাম খোলা কাগজকে বলেন, বিজ্ঞপ্তিতে তারিখ দেওয়া নিয়ে ঝামেলা হচ্ছে, শিক্ষার্থীরা আগে টাকা পাবে এবং এরপর ফোন কিনলেই ভাউচার পাবে। আগে টাকা না পেলে ফোন কিভাবে কিনবে? শিক্ষার্থীরা আগে লোন পাবে তারপর ফোন কেনার রশিদ অফিসে জমা দিবে।

এই ব্যাপারে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ইঞ্জিনিয়ার মো. ওহিদুজ্জামান খোলা কাগজকে বলেন, এটা নিয়ে ভুল বুঝাবুঝি হচ্ছে। আগে টাকা পাবে এবং পরে ভাউচার জমা দিবে।