ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এইচএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত এখনো হয়নি: শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:১৬ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২০

করোনাভাইরাস মহামারির কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিলের কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে পরীক্ষার বিকল্প মূল্যায়ন পদ্ধতির খোঁজ করা হচ্ছে।

শুক্রবার (২৮ আগস্ট) সন্ধ্যায় মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করার মতো কোনো সিদ্ধান্ত নেয়নি মন্ত্রণালয়।

এর আগে মহামারিকালে এবং পরবর্তী শিক্ষা ব্যবস্থা নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল সভা করেন।

সভায় সিদ্ধান্ত হয়, পরিস্থিতি যদি স্বাভাবিক না হয় সেক্ষেত্রে পরীক্ষার বিকল্প মূল্যায়ন পদ্ধতি কী হতে পারে, সে বিষয়ে একটি প্রস্তাব তৈরি করে পরবর্তী সভায় উপস্থাপনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

এইচএসসি পরীক্ষার সাথে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির বিষয়টি জড়িত থাকায় অন্য শ্রেণির শিক্ষার্থীদের মতো ‘অটো পাস’ সুবিধা দেওয়া যাচ্ছে না।

পঞ্চম ও অষ্টমের সমাপনীর মতো এইচএসসি পরীক্ষাও বাতিল হচ্ছে বলে সামাজিক মাধ্যমে খবর ছাড়ানোয় মন্ত্রণালয় জানিয়েছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের কোনো সিদ্ধান্ত হয়নি।

 

 
Electronic Paper