ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় আক্রান্ত যবিপ্রবির সহকারী হিসাবরক্ষক

যবিপ্রবি প্রতিনিধি
🕐 ৫:১০ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২০

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সহকারী হিসাবরক্ষক তরিকুল ইসলাম (হিসাব দফতর) করোনায় আক্রান্ত হয়েছেন। আজ বুধবার সকালে যবিপ্রবির জিনোম সেন্টারে প্রকাশিত করোনা পরীক্ষার ফলাফলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

তরিকুল ইসলাম জানান, গত সপ্তাহে সর্বশেষ তিনি অফিস করেন। এরপর বাড়িতে গেলে করোনার উপসর্গ দেখা দেয়। যার পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দেন। বুধবার প্রদত্ত ফলাফলে করোনা পজিটিভ এসেছে। তবে তিনি এখনও শারীরিকভাবে সুস্থ বলে জানান।

বর্তমানে নিজ বাড়িতে থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডলের পরামর্শ ও নির্দেশনায় চিকিৎসা নিচ্ছেন। তরিকুল ইসলামের বাড়ি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার বারবাজারের মোল্লাডাঙ্গা গ্রামে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের যিনি করোনায় আক্রান্ত হয়েছেন, তিনি ক্যাম্পাসের বাইরে থাকেন। করোনা পজিটিভ ফলাফল আসার পর তিনি যে দফতরে কর্মরত ছিলেন সেখানকার সকলের, যার যার সাথে মিশেছেন এবং তার সাথে সংশ্লিষ্ট সকলের নমুনা সংগ্রহ করা হয়েছে।

‘বিশ্ববিদ্যালয় পরিবারের যে কেউ আমাদের ল্যাবে করোনা পরীক্ষা করাতে পারবেন। চিকিৎসক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নমুনা যেভাবে খুব বেশি গুরুত্বসহকারে পরীক্ষা করা হয়, বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেরই একই গুরুত্বসহকারে পরীক্ষা করা হবে। এছাড়া শুধুমাত্র বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের নমুনা বিশ্ববিদ্যালয়ে সংগৃহীত হবে। বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ ডাক্তার ও এক্সপার্টরা রয়েছেন, তারাই এসব কাজ সম্পাদন করবেন’— বলেন উপাচার্য।

 
Electronic Paper