ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবিতে রাবি শিক্ষকদের অবস্থান

রাবি প্রতিনিধি
🕐 ৪:৫১ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকেরা। সোমবার (২২ জুন) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাবাশ বাংলাদেশ চত্বরে তারা এ কর্মসূচি পালন করেন। বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের আয়োজনে সারা দেশব্যাপী কর্মসূচির আওতায় এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে শিক্ষকেরা প্ল্যাকার্ডের মাধ্যমে এই আইনে গ্রেফতারকৃত ব্যক্তিদের মুক্তির দাবি জানান। তারা প্ল্যাকার্ডে লিখেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর, সকল গ্রেফতারকৃতদের মুক্তি দাও, বাক স্বাধীনতা ফিরিয়ে দাও।’

এসময় সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমকে কটূক্তির অভিযোগে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কাজী জাহিদুর রহমান ও রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা সিরাজুম মুনিরার মুক্তি দাবি করেন পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক এসএম শফিউজ্জামান।

তিনি বলেন, মধ্যরাতে আবাসিক কোয়ার্টার থেকে শিক্ষকদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবি জানাচ্ছি। গ্রেফতারকৃত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মুক্তির জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করেন তিনি।

মানববন্ধন কর্মসূচিতে অন্যদের মধ্যে অংশ নেন বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক আ-আল মামুন, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার রানা, নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক বখতিয়ার আহমেদ, সহযোগী অধ্যাপক কাজী রবিউল আলম, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আলি আহমেদ নিশান প্রমুখ অংশ নেন।

 
Electronic Paper