শঙ্কিত নোবিপ্রবি শিক্ষার্থীরা

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

শঙ্কিত নোবিপ্রবি শিক্ষার্থীরা

নোবিপ্রবি প্রতিনিধি ৪:১৬ অপরাহ্ণ, মে ১৭, ২০২০

print
শঙ্কিত নোবিপ্রবি শিক্ষার্থীরা

করোনা মহামারীর প্রাদুর্ভাবে গত ১৭ মার্চ থেকে ইউজিসি কর্তৃক দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত গৃহীত হলে প্রিয় ক্যাম্পাস নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) ও বন্ধ ঘোষণা করা হয়। এরপর কেটে গেছে দীর্ঘ সময়। নোবিপ্রবি বন্ধের দুই মাস পূর্ণ হলো আজ। ক্যাম্পাস বন্ধ থাকলেও অনলাইন পাঠদান চালিয়ে গেছে কিছু কিছু বিভাগ।

তবে দীর্ঘ সময় ক্লাস, পরীক্ষা বন্ধ থাকায় শঙ্কিত শিক্ষার্থীরা।এ ধারা অব্যহত থাকলে শিক্ষা জীবনে বড়সড় ধাক্কার আশঙ্কা শিক্ষার্থীদের।

শিক্ষার্থীদের মতে, পারিপার্শ্বিক প্রতিবন্ধকতার কারনে অনলাইন ক্লাস করাও সম্ভব হচ্ছে না

এদিকে, গত ১৬ মে সোমবার সকাল ১০টায় রাজশাহী বিভাগের আট জেলার প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী এবং সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনাভাইরাস পরিস্থিতি ঠিক না হলে অন্তত সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

নোবিপ্রবি তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল কবীর ফারহান তার মতামত ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যর পর এটি অন্তত পরিস্কার বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে এখনো অনিশ্চয়তা রয়েছে। যার ফলে আমাদের পড়াশোনা নিয়ে আমরা চিন্তিত।