কৃষকের ধান কেটে দিতে শিক্ষক–শিক্ষার্থীকে অনুরোধ

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

কৃষকের ধান কেটে দিতে শিক্ষক–শিক্ষার্থীকে অনুরোধ

নিজস্ব প্রতিবেদক ৪:৫২ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

print
কৃষকের ধান কেটে দিতে শিক্ষক–শিক্ষার্থীকে অনুরোধ

করোনাভাইরাসের কারণে বিদ্যমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে কৃষকের বোরো ধান কাটায় সহায়তা করতে শিক্ষক ও শিক্ষাথীর্দের প্রতি অনুরোধ জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য মঙ্গলবার দেশের সব কলেজের অধ্যক্ষ ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মাউশির আঞ্চলিক পরিচালক, উপপরিচালক, জেলা শিক্ষা কমর্কতা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কমর্কতাদের নিদের্শনা দেয়া হয়েছে।

মাউশির নিদেশর্নায় বলা হয়, যেসব অঞ্চলে বোরো ধান আহরণের ক্ষেত্রে কৃষকদের সহায়তা করা প্রয়োজন, সেসব এলাকার কৃষকদের প্রয়োজনীয় সহায়তা দিতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের অনুরোধ করা হলো। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে তারা ( প্রতিষ্ঠান প্রধান) অন্যান্য শিক্ষক এবং দায়িত্ববোধসম্পন্ন ও প্রশক্ষিণপ্রাপ্ত (স্কাউটস, রোভার স্কাউটস ইত্যাদি) শিক্ষাথীদের নিয়ে তাদের প্রতিষ্ঠান সংলগ্ন এলাকার কৃষকদের সহায়তায় এগিয়ে যাবেন।ধান মাড়াইয়ে প্রয়োজনে কৃষকদেরকে প্রতিষ্ঠানের মাঠ ব্যবহারের সুযোগ দিতে হবে।

এর আগে প্রাথমিক শিক্ষা অধিদফতর দেশের অন্য এলাকা থেকে হাওর এলাকায় ধান কাটতে যাওয়া শ্রমিকদের থাকার জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়।