ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনার টেস্ট করা যাবে হাবিপ্রবিতে, দাবি কর্তৃপক্ষের

দিনাজপুর প্রতিনিধি
🕐 ৫:০৯ পূর্বাহ্ণ, এপ্রিল ০৩, ২০২০

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কয়েকটি পিসিআর মেশিন রয়েছে। আর সেগুলোর মাধ্যমে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) টেষ্ট করা করা যাবে বলে দাবি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

হাবিপ্রবির বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক ড. আবু সাঈদ বাংলানিউজকে জানান, ইতোমধ্যে হাবিপ্রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মু. আবুল কাশেম স্যারের সঙ্গে আমি কথা বলেছি। যেহেতু আমাদের বিশ্ববিদ্যালয়ে কয়েকটি ল্যাবে পিসিআর মেশিন রয়েছে। করোনা ভাইরাস একটি সংক্রামক রোগ, এর কিছু সমস্যা আছে। তারপরেও সরকার বিশ্ববিদ্যালয়গুলোকে কাজে লাগাতে চাইলে বায়োসেফটির বিষয়টা নিয়ে আলোচনা করে পদক্ষেপ নেওয়া যাবে।

সরকারের ঊর্ধ্বতন মহল এবং সংশ্লিষ্ট সবাইকে দৃষ্টি আকর্ষণ করছি যে, বিশ্ববিদ্যালয়গুলোকে কাজে লাগানো যায় কী না? বাংলাদেশের মলিকুলার বায়োলজিস্ট, মাইক্রোবায়োলজিস্টদের কাজে লাগানো যায় কী না? আমাদের ওপর আস্থা রাখতে পারেন, আমরা নিখুঁত এবং নির্ভুল কাজ করার জন্য সব সময় প্রস্তুত আছি। আমাদের দক্ষ জনবল আছে। প্রয়োজনে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের সমন্বয়ে কাজ করতে আমরা প্রস্তুত আছি।

 
Electronic Paper