ঢাকা বিশ্ববিদালয়ের ছুটি বাড়লো

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

ঢাকা বিশ্ববিদালয়ের ছুটি বাড়লো

ঢাবি প্রতিনিধি ১:৫৯ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

print
ঢাকা বিশ্ববিদালয়ের ছুটি বাড়লো

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফের ছুটি বাড়ানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ যাবতীয় অ্যাকাডেমির কার্যক্রম শুরুর তারিখ ৩১ মার্চ থেকে বৃদ্ধি করে ৯ এপ্রিল করা হয়েছে। তবে কর্মকর্তা-কর্মচারীদের ছুটি ৪ এপ্রিল পর্যন্ত।

এই সময়ে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু পানি, বিদ্যুৎ, গ্যাস, চিকিৎসা, নিরাপত্তা, পরিস্কার-পরিচ্ছন্নতাসহ জরুরি ব্যবস্থাপনা এই ছুটির আওতামুক্ত থাকবে।

বুধবার (২৫ মার্চ) এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

উপাচার্য বলেন, 'বিশ্ববিদ্যালয় এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোনও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী বিদেশ থেকে ফিরলে তাদের বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে নিষেধ করা হয়েছে। কঠোর নিয়ম অনুসরণ করেই তাদের অন্যত্র রাখার ব্যবস্থা করা হচ্ছে।'

উপাচার্য আরও বলেন, 'আমার বাসার কর্মচারীদের ছুটি দিয়েছি। এখন বাসায় আমরা নিজেদের কাজ নিজেরা করছি।'

উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সতকর্তা হিসেবে ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়। পরে তা শিক্ষামন্ত্রণালয়ের ছুটির সঙ্গে সমন্বয় করে ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়। এরপর তা আরও বাড়িয়ে ৯ এপ্রিল পর্যন্ত করেছে কর্তৃপক্ষ।